শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আচমকা কারখানা লে-অফ শ্রমিকদের বিক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১২:০১ এএম

দুই মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে ৪৫ দিনের জন্য কারখানা লে-অফ ঘোষণার প্রতিবাদে চট্টগ্রাম ইপিজেডের একটি গার্মেন্টস কারখানার শ্রমিকেরা নগরীতে বিক্ষোভ সমাবেশ করেছে। গতকাল বুধবার সকালে পদ্মা ওয়্যারস লিমিটেডের পাঁচ শতাধিক শ্রমিক-কর্মচারী নগরীর জামালখান প্রেসক্লাব চত্বরে সড়ক অবরোধ করে সমাবেশ করে। এ সময় তারা তাদের বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে বিক্ষোভ করে।

প্রায় আড়াই ঘণ্টা বিক্ষোভ শেষে পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে শ্রমিকরা সড়ক অবরোধ তুলে নেয়। শ্রমিকদের অভিযোগ, তাদের দুই মাসের বেতন প্রভিডেন্ট ফান্ড এবং বিভিন্ন ভাতা বকেয়া রয়েছে। মঙ্গলবারও তারা কারখানায় কাজ করেছেন। কিন্তু গতকাল সকালে কারখানায় গিয়ে দেখেন ৪৫ দিন লে-অফের নোটিশ ঝুলানো হয়েছে। এর প্রতিবাদে তারা রাস্তায় নামে।
প্রতিষ্ঠানের ম্যানেজার নুর মোহাম্মদ মানিক জানান, গত ফেব্রুয়ারি মাসের বেতন ছাড়া কোনো বেতন বকেয়া নেই। তবে কয়েকদিন ধরে প্রতিষ্ঠানের চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। বিষয়টি বেপজা কর্তৃপক্ষকে জানালে তারা কারখানা আপাতত বন্ধ রাখতে বলে। এরমধ্যে মালিক পক্ষের সন্ধান পাওয়া গেলে বেপজা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমাদের আশ্বাস দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন