ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইহুদিবাদীরা ট্রাম্পকে বিভ্রান্ত করে ভুল পথে পরিচালিত করেছে : হাসান রুহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১০:০৫ এএম

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর ইহুদিবাদের ব্যাপক প্রভাব ছিল। তিনি মুখে বলতেন আমেরিকা ফার্স্ট। কিন্তু কাজে দেখা গেছে তিনি মূলত প্রথমে ইহুদিবাদকে, এরপর উগ্রবাদকে, তৃতীয় অবস্থানে রেখেছিলেন বর্ণবাদকে এবং কার্যত আমেরিকা ছিল তার কাছে চতুর্থ স্থানে। ইহুদিবাদীরা ট্রাম্পকে বিভ্রান্ত করে ভুল পথে পরিচালিত করেছে বলে জানান ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। তিনি গতকাল বুধবার (৩ মার্চ) মন্ত্রিপরিষদের বৈঠকে এ কথাগুলো বলেন।

ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, আমেরিকার বর্তমান সরকার এটা স্বীকার করেছে যে সাবেক প্রশাসন ভুল পথে চলেছে। ইরানের জন্য গুরুত্বপূর্ণ হলো নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং ইরানি জাতির অধিকার বাস্তবায়ন। কিন্তু মার্কিন সরকার এখন পর্যন্ত এ বিষয়ে জোরালো কোনো পদক্ষেপ নেয়নি।
ইরানের প্রেসিডেন্ট বলেন, কেবল মুখের কথায় পরমাণু সমঝোতা রক্ষা পাবে না। কথাকে কাজে রূপ দিতে হবে। আমেরিকা যদি সব নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয় তাহলে ইরানও দ্রুত প্রতিশ্রুতিতে ফিরে আসবে।

রুহানি আরও বলেন, আমেরিকা ও ইউরোপ এখন শ্লোগান দিচ্ছে তারা পরমাণু সমঝোতায় ফিরতে চায় কিন্তু আমরা বলছি শ্লোগান যথেষ্ট নয় কাজে এর প্রমাণ দিতে হবে। সূত্র : পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন