মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সুইডেনে আচমকা ছুরিকাঘাতে আহত ৮, হামলাকারী আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১০:৫৭ এএম

ইউরোপের সুইডেনে ‘সন্দেহজনক সন্ত্রাসী হামলায়’ অন্তত ৮ জন আহত হয়েছেন। বছর কুড়ির এক যুবক আচমকা বেপরোয়া ছুরি চালাতে শুরু করলে আটজন আহত হন। স্থানীয় সংবাদমাধ্যমের খবর, রাজধানী স্টকহোমের কাছে দক্ষিণ সুইডেনের ছোট শহর ভেতলান্দায় এই ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর। সুইডিশ পুলিশ প্রথমে ঘটনাটিকে হত্যা চেষ্টা হিসেবে উল্লেখ করলেও, পরে সন্দেহজনক সন্ত্রাস হামলা বলে দাবি করে।

প্রথমে হামলাকারীকে নিরস্ত্র করার চেষ্টা করে পুলিশ। ওই ব্যক্তি রাজি না হওয়ায় তার পায়ে গুলি করা হয়। হামলাকারীকে গ্রেপ্তার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বুধবার সন্ধ্যায় তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। পরে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

হামলায় আহতদের জনকোপিং হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তিনজন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। এছাড়া আরও দু’জনের অবস্থাও গুরুতর। বাকি তিনজনের অবস্থা গুরুতর নয় বলে জানানো হয়েছে।

এক সংবাদ সম্মেলনে আঞ্চলিক পুলিশ প্রধান মেলেনা গ্রান জানিয়েছেন, এই ঘটনার তদন্ত চলছে। তিনি জানিয়েছেন, সুইডেনের গোয়েন্দা বিভাগ স্যাপোর সঙ্গে কাজ করছে পুলিশ।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন, সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেন। এক বিবৃতিতে তিনি এই হামলাকে ‘ভয়াবহ সহিংসত’ বলে উল্লেখ করেছেন।
২০১৭ সালের এপ্রিল মাসে স্টকহোমের বাজারে জনবহুল এলাকায় ট্রাক চালিয়ে দেয় এক কট্টরপন্থী। উক্ত ঘটনায় পাঁচজন মারা গিয়েছিলেন। পরে তাকে গ্রেফতার করা হয়েছিল। আদালতে তার যাবজ্জীবন সাজা হয়। সূত্র : এএফপি, বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD Akkas ৪ মার্চ, ২০২১, ২:৫২ পিএম says : 0
নিশ্চয়ই মুসলমান নয়! যার জন্য নাম বলা হলো না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন