ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নবনির্বাচিত মেয়রের স্ত্রী ছেলেসহ নিহত ১০

পাঁচ জেলায় দুর্ঘটনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নগরকান্দা পৌরসভার নবনির্বাচিত মেয়র নিমাই চন্দ্র সরকারের স্ত্রী ও ছেলেসহ চারজন নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন মেয়র নিমাই চন্দ্র সরকারসহ ১০ জন। গুরুতর আহত মেয়রকে প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পরে রাতে তার অবস্থা দ্রæত অবনতি ঘটলে, প্রধানমন্ত্রীর নির্দেশে সমারিক হেলিকপ্টারে করে ঢাকার সিএমএইচ নিয়ে ভর্তি করানো হয়। গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে ভাঙ্গা-গোপালগঞ্জ মহাসড়কের কালিয়ার মোড় নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া চার জেলায় পৃথক দুর্ঘটনায় শিশুসহ আরো ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। কুমিল্লা, যশোর ও মাগুরায় এসব ঘটনা ঘটে।

ফরিদপুর : ফরিদপুর এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নগরকান্দা সদ্য নির্বাচিত পৌর মেয়র নিমাই সরকারের স্ত্রী সঞ্চিতা সরকার (৩৮), বড় ছেলে গৌরব (২৩) এবং নগরকান্দা পৌর যুবলীগের যুগ্ন-সম্পাদক কামাল মাতুব্বর (৩৮) নিহত হয়েছেন। অপরদিকে, গতকাল সকালে মাইক্রোবাসের হেলপার পলাশ (২৪) ঢাকায় মারা যায় বলে পারিবারিক সূত্রে জানা গেছে। এই নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪ জন।

জানা যায়, ভাঙ্গা উপজেলার নিমাইর আত্মীয় বাড়ী থেকে পারিবারিক কাজ শেষে মাইক্রোবাস যোগে স্ত্রী সন্তানসহ অন্যান্য স্বজন নিয়ে নগরকান্দায় ফিরছিলেন। এসময় মেয়র ভুলবশত কালিয়ার মোড়ের একটি ছোট সড়কে ঢুকে পড়লে রাস্তা সংকুলান অবস্থার দৃষ্টিগোচর হয়। তাৎক্ষণিক মাইক্রোবাসটি মূল সড়কের উঠার সময়ে ঢাকা থেকে আগত জিএস পরিবহন নং ঢাকা মেট্রো ব-১১-০১৭১ টি বাসটি জোরো আঘাত করলে মাইক্রোবাসটি ছিটকে খাদে পরে এবং পরিবহনটি গাছের উঠে গেলে, এই হতাহতের ঘটনা ঘটে।

যশোর : যশোরের মণিরামপুরে সড়ক দুর্ঘটনায় আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি সদস্য শরিফুল ইসলাম (৬২) নিহত ও তার পুত্র আব্দুল রহমান (২৭) গুরুতর আহত হয়েছেন। পিতাপুত্র একসাথে মোটরসাইকেলে বুধবার রাতে চিনেটোলা বাজার থেকে বাড়ি ফেরার পথে মণিরামপুর উপজেলার শ্যামকুড় মাধ্যমিক বিদ্যালয়ের সামনে রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা খেলে র্ঘটনাটি ঘটে। নিহত শরিফুল ইসলাম শ্যামকুড় ইউপির পাঁচ নম্বর (শ্যামকুড়) ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। তিনি ওই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য।

কুমিল্লা : কুমিল্লার দেবিদ্বার ও চৌদ্দগ্রামে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় দুই শিশুসহ চারজন নিহত হয়েছে। এরমধ্যে দেবিদ্বার উপজেলায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় সিফাত (৭) ও আরিয়ান হোসেন (৬) নামে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার সুবিল ইউনিয়নের রাঘবপুর গ্রামের লোহারপুল এলাকায় খেলার ছলে ইজিবাইক (ব্যাটারি চালিত অটোরিকশা) চালাতে গিয়ে সিফাত এবং দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের ল²ীপুরে বাস-সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আরিয়ান হোসেনের মৃত্যু হয়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার লোহারপুল এলাকায় ইজিবাইক চালক তার ইজিবাইকটি রেখে পার্শ্ববর্তী দোকানে চা খেতে যান। এ সময় গাড়ির চালককে ফাঁকি দিয়ে ওই শিশু খেলার ছলে ইজিবাইকটি দ্রæতগতিতে চলতে শুরু করে। তখন শিশুটি ভয় পেয়ে চিৎকার শুরু করলে তার নানি দৌড়ে এসে ইজিবাইকটি থামানোর চেষ্টা করে। কিন্তু ইজিবাইকটির গতি বেশি থাকায় শিশুটি দুজন যাত্রী ও তার নানিসহ পার্শ্ববর্তী খালে পড়ে যায়। এই দুর্ঘটনায় শিশুটি ঘটনাস্থলে মারা যায় এবং তার নানি গুরুতর আহত হন। নিহত শিশু সিফাত ব্রাক্ষণপাড়া উপজেলার অলুয়া গ্রামের মো. ইমন মিয়ার পুত্র।

এদিকে, এদিন দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের ল²ীপুর নামক স্থানে প্রান্তিক পরিবহনের একটি বাস ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আরিয়ান হোসেন এবং তার বাবা আক্তার হোসেন গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আরিয়ান হোসেনকে মৃত ঘোষণা করেন। তারা উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের চরবাকর গ্রামের বাসিন্দা।

অপরদিকে, বিকেলে চৌদ্দগ্রাম মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই আইয়ুব হোসেন জানান, চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় মাছ বোঝাই পিকআপে থাকা দুই ব্যক্তি নিহত হয়েছেন। নিহতরা হলেন- পিকআপের হেলপার রাজশাহীর বাগমারা উপজেলার রামচন্দ্রপুর গ্রামের হামিদ আলীর ছেলে ফয়সাল (২০) এবং সহযোগী একই গ্রামের আবদুস সাত্তারের পুত্র হাবিবুর রহমান (৩৮)।

মাগুরা : মাগুরা-যশোর মহাসড়কের সদরের ভাবনহাটি ঢাল এলাকায় ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক বিল্লাল কাজী (২৬) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে এ সড়ক দুর্ঘটনা ঘটে। নিহত পিকআপ ড্রাইভার যশোর জেলার দিয়াপাড়া গ্রামের হালী কাজীর ছেলে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
প্রিয়সী ৫ মার্চ, ২০২১, ২:৫৬ এএম says : 0
আল্লাহ সবাইকে বেহেশত দান করুক
Total Reply(0)
কিরন ৫ মার্চ, ২০২১, ২:৫৯ এএম says : 0
শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা
Total Reply(0)
Jannatul Maysha Tanjum ৫ মার্চ, ২০২১, ৮:৫০ এএম says : 0
মৃত্যুর কয়েক সেকেন্ড আগে যেন প্রত্যেকটা মুসলমানের মুখে উচ্চারিত হয়। লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সঃ)
Total Reply(0)
Sheikh Rezaul Islam ৫ মার্চ, ২০২১, ৮:৫০ এএম says : 0
You're not having a secure life in Bangladesh!
Total Reply(0)
Delower Hossain ৫ মার্চ, ২০২১, ৮:৫০ এএম says : 0
ধন, সম্পদ, ক্ষমতা, কোন কাজেই আসবেনা। কার মৃত্যু কখন আসবে কি ভাবে আসবে এক মাত্র আল্লাহ ছাড়া কেউ জানেন না।
Total Reply(0)
Sheuly Siddiqui ৫ মার্চ, ২০২১, ৮:৫১ এএম says : 0
বাংলাদেশ এ করোনার চেয়ে দূর্ঘটনায় বেশি মানুষ মরে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন