ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

মানবসেবাতে আগ্রহী বিল গেটস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটসের বড় মেয়ে জেনিফার গেটস নিজের সুখ-স্বাচ্ছন্দ্যের চেয়ে মানবসেবায় কাজ করতেই বেশি আগ্রহী। তিনি বলেন, আমি বিশাল সুযোগ-সুবিধা নিয়ে জন্মগ্রহণ করেছি। আমি মনে করি, এই সুযোগ ও শেখার বিষয়টি কাজে লাগিয়ে আমার আগ্রহের বিষয়গুলো সন্ধান করার ও পৃথিবীটাকে আরও ভালো জায়গা করে তোলার আশা করি।

বিল গেটস ও মেলিন্ডার তিন সন্তান। এর মধ্যে বড় কন্যা জেনিফার ক্যাথেরিন গেটস। এরপর ররি জন গেটস ও ফিবি অ্যাডেল। ২৪ বছর বয়সী জেনিফার বিল গেটস ইতিমধ্যে নিজের ক্যারিয়ারের পথে হাঁটতে শুরু করেছেন। বিল গেটসের সন্তানেরা যে বিশ্বসেরা প্রযুক্তি নিয়ে বেড়ে উঠবেন, এমনটাই হওয়ার কথা ছিল। তবে ব্যাপারটা ঠিক উল্টো। বিল গেটসের মোট সম্পদ ১০৮ বিলিয়ন মার্কিন ডলার হলেও সন্তানেরা তা থেকে খুব সামান্যই পাবেন। বিল গেটস দাতব্য কাজেই তার সম্পদ ব্যয় করবেন। এ জন্য সন্তানদের আগে থেকেই নিজের পায়ে দাঁড়ানোর জন্য বলে দিয়েছেন তিনি। ক্যাথেরিন ইতিমধ্যে তার লক্ষ্যের পথে এগিয়ে চলেছেন। জেনিফার তৈরি করে ফেলেছেন নিজের পরিচয়। তিনি একজন দক্ষ অশ্বারোহী।

যুক্তরাষ্ট্রের শীর্ষ তারকা ছেলেমেয়েদের অনেকেরই ঘোড়ায় চড়ার শখ দেখা যায়। এর মধ্যে অ্যাপলের প্রতিষ্ঠাতা স্টিভ জবসের মেয়ে ইভ জবস, মাইকেল ব্লুমবার্গের মেয়ে জর্জিনা, ব্রæস স্প্রিংসটিনের মেয়ে জেসিকা, স্টিভেন স্পিলবার্গের মেয়ে ডেসট্রি অশ্বারোহী হিসেবে নাম করেছেন। তবে সবার সঙ্গে প্রতিযোগিতায় জেনিফারই এগিয়ে। তার বাগদানও হয়েছে আরেক পেশাদার তারকা অশ্বারোহী মিসরের নায়েল নাসারের সঙ্গে। সূত্র : বিজনেস ইনসাইডার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন