ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কোভিড ভ্যাকসিন নিয়ে গুজবে ভয় পাওয়া উচিত নয় : প্রধান ইমাম ড. ইলিয়াসী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১০:৩৯ পিএম

ভারতীয় মুসলিমদের কাছে ধর্মের চেয়ে দেশই বড় বলে মন্তব্য করেছেন দেশটির অল ইন্ডিয়া ইমাম অর্গানাইজেশনের (এআইইও) প্রধান ইমাম ড. ওমর আহমেদ ইলিয়াসী। ভারতীয় গণমাধ্যম নিউজ১৮তে প্রকাশিত এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। একইসঙ্গে ভারতে মুসলিমের নিরাপত্তা ও ধর্ম পালনের স্বাধীনতা রয়েছে বলেও তিনি উল্লেখ করেন। করোনা ভ্যাকসিন নিয়ে ভারতে ছড়িয়ে পড়া গুজব প্রসঙ্গে ড. ইলিয়াসী বলেন, যারা সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়াতে চান তারা ছড়াবেনই। আমাদের এই ধরণের গুজবে কান দেয়া বা ভয় পাওয়া উচিত নয়। -নিউজ ১৮

ভারত ভ্যাকসিন তৈরি করায় আমরা গর্বিত। আপনার মনে থাকার কথা, পোলিও ফোঁটা নিয়ে আমাকে খুব কঠোর পরিশ্রম করতে হয়েছিল। আমি আজ থেকে ২০ বছর আগের কথা বলছি। যখন পোলিও টিকা প্রদান শুরু হয়েছিল তখন কিছু লোক জনগণকে বিভ্রান্ত করেছিল এই টিকা খাবেন না। তেমনিভাবে চিকেনপক্সের সময়ও কিছু লোক গুজব ছড়িয়েছিল। ভারতে মুসলিমদের নিরাপত্তা প্রসঙ্গে দেশটির এই মুসলিম নেতা বলেন, আমি চীনকে দেখিয়ে একটা উদাহরণ দিচ্ছি। ইবাদতের স্বাধীনতা চীনের মুসলমানদের নেই। তারা টুপি পরতে পারে না এবং দাড়ি রাখতে পারে না। তারা রমজানে রোজাও রাখতে পারে না। এরপরেও আমাদের প্রতিবেশী দেশ নিজের শ্রেষ্ঠত্ব নিয়ে গর্বিত।

তিনি বলেন, ভারতে সব ধর্মের মানুষকে সম্মান করা হয়। এমন আর কোনো দেশ কেউ দেখাতে পারবে? তিনি বলেন, আমাদের পরিচয় আমরা ভারতীয়। ধর্ম আলাদা হতে পারে, বর্ণ আলাদা হতে পারে, ধর্মীয় ঐতিহ্য আলাদা হতে পারে এবং উপাসনার পদ্ধতিও আলাদা হতে পারে। তবে আমাদের কাছে সর্বশ্রেষ্ঠ ধর্ম হল ইসলাম ও মানবতা। ভারতকে নিয়ে তিনি গর্বিত উল্লেখ করে বলেন, এখন পর্যন্ত ভারত কোনো দেশকে আক্রমণ করেনি। কোনো দেশের অংশ দখলও করেনি। এটাই ভারতের সম্মান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ওমর ফারুক ৫ মার্চ, ২০২১, ৭:০৮ এএম says : 0
মুদির দালাল ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন