শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিয়ে ও বিচ্ছেদ ডিজিটাল চেয়ে তামিমার সাবেক স্বামীর রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

নিকাহ এবং তালাক রেজিস্ট্রি ডিজিটালাইজড করার নির্দেশনা চেয়ে রিট করেছন ক্রিকেটার নাসিরের সদস্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মির সাবেক স্বামী রাকিব হাসান এবং ভুক্তভোগী আরও তিন ব্যক্তি। গতকাল বৃহস্পতিবার তাদের পক্ষে রিট ফাইল করে ‘এইড ফর ম্যান ফাউন্ডেশন’। বিবাহ ও তালাক সংক্রান্ত প্রতারণা থেকে বাঁচতে তারা এ রিট করেন বলে জানান রিটকারীরা। রিটে আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব ও ধর্ম মন্ত্রণালয়ের সচিবকে ও বিটিআরসির চেয়ারম্যানকে বিবাদী করা হয়েছে। রিটে বিয়ে এবং ডিভোর্স সংক্রান্ত বিষয়ে সম্মান রক্ষায় প্রতারণার হাত থেকে বাঁচিয়ে (বিয়ে-ডিভোর্সের ক্ষেত্রে) সম্মান রক্ষা এবং পারিবারিক জীবন বাঁচাতে বিয়ে ও ডিভোর্স রেজিস্ট্রেশন ডিজিটাল করতে কেন নির্দেশ দেয়া হবে না, এই মর্মে রুল জারির আবেদন জানানো হয়েছে।
এর আগে গত ২২ ফেব্রুয়ারি প্রতারণার হাত থেকে বাঁচাতে বিয়ে ও ডিভোর্স রেজিস্ট্রেশন ডিজিটালাইজেশন করার নির্দেশনা চেয়ে রিটের বাদীগণ লিগ্যাল নোটিশ পাঠানো হয়। ওই নোটিশের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা না নেয়ায় রিট করা হয়।
প্রসঙ্গত : বিয়ের পিঁড়িতে বসা ক্রিকেটার নাসিরের স্ত্রী তামিমা সুলতানা তার আগের স্বামীকে ডিভোর্স না দিয়েই নাকি আবার বিয়ে করেছেন- মর্মে অভিযোগ তোলেন তামিমার সাবেক স্বামী রাকিব হোসেন। উত্তরা পশ্চিম থানায় এমন অভিযোগ তুলে সাধারণ ডায়েরি করেন তিনি। থানায় তামিমার সঙ্গে দীর্ঘ সম্পর্কের কথা জানিয়েছেন রাকিব। তামিমার সঙ্গে রাকিবের ১১ বছরের সংসার ছিল বলে উল্লেখ করা হয় জিডিতে। দু’জনের ৮ বছরের একটি মেয়েও রয়েছে। কিন্তু সব ফেলে নাসিরকে বিয়ে করায় থানায় অভিযোগ করেছেন রাকিব। ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে রাজধানীর উত্তরার একটি রেস্টুরেন্টে নাসির ও তামিমার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। নাসিরের স্ত্রী পেশায় বিমানের কেবিন ক্রু। কাজ করেন বিদেশি একটি এয়ারলাইন্সে। এ ঘটনায় গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যায়। রিটে এ বিষয়টিও উল্লেখ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন