ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তুরস্কে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ১১ সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ৯:৩০ এএম

তুরস্কের দক্ষিণ অঞ্চলে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সেনা বাহিনীর ১১ সদস্য নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরো ৪ জন। তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির স্থানীয় ডেইলি নিউজ এই খবর প্রকাশ করেছে।
আল-জাজিরা জানিয়েছে, বৃহস্পতিবার (০৪ মার্চ) কুর্দি-জনবহুল বিটলিস প্রদেশের তাতভান শহরের নিকটবর্তী কেকমেস গ্রামের কাছে সামরিক হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে সেনা বাহিনীর ১১ সদস্য নিহত এবং চারজন আহত হয়েছে।
কুগার ধরনের হেলিকপ্টারটি নিকটস্থ বিনগোল প্রদেশ থেকে তাতভানে যাচ্ছিল। হেলিকপ্টারটি রাডার থেকে বেলা ২টা ২৫ মিনিটে অদৃশ্য হয়ে যায়। আহত সেনা সদস্যদের হাসপাতালে নেওয়া হয়েছে।
টুইটারে তুরস্কের প্রধান জাতীয়তাবাদী দলের নেতা ডেভলেট বাহসেলি জানিয়েছেন, নিহতদের মধ্যে সেনাবাহিনীর কমান্ডার ও লেফটেন্যান্ট জেনারেল পদমর্যাদার কর্মকর্তা ছিলেন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এই দুর্ঘটনাকে অত্যন্ত দুঃখজনক আখ্যায়িত করেছেন।
তুর্কি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার, স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোয়েলু এবং প্রবীণ সামরিক ব্যক্তিবর্গ দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ইউরোপীয় ইউনিয়ন এবং মার্কিন যুক্তরাষ্ট্র তাৎক্ষণিকভাবে এই দুর্ঘটনার জন্য ন্যাটো মিত্রের প্রতি সমবেদনা জানান। সূত্র : আল জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন