ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নেপাল পুলিশের গুলিতে এক ভারতীয় নিহত, সীমান্তে পরিস্থিতি উত্তপ্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২১, ৩:২৯ পিএম

ভারতের উত্তরপ্রদেশের নেপাল সীমান্তে নেপালের পুলিশের গুলিতে নিহত এক ভারতীয় যুবক! গতকাল বৃহস্পতিবার গভীর রাতের ঘটনায় ব্যাপক উত্তপ্ত হয়েছে সীমান্ত পরিস্থিতি। স্থানীয় পুলিশ জানিয়েছে, নিহত যুবকের নাম গোবিন্দ সিংহ। তার বয়স ২৬ বছর। তার সঙ্গী আরো এক যুবক ঘটনার পর থেকে নিখোঁজ। আজ শুক্রবার ভারতীয় গণমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।
পিলভিটের পুলিশ সুপার জয়প্রকাশ জানান, সীমান্তবর্তী রাঘবপুরী গ্রাম থেকে গোবিন্দ সিং, গুরমিত সিং ও পাপ্পু সিং নামে তিন বন্ধু নেপালের বেলোরি বাজারে কোনো কাজে গিয়েছিলেন। গভীর রাতে ফেরার সময় তাদের মধ্যে কোনো বিষয়ে ঝগড়া লাগে।
ভারতীয় এ পুলিশ কর্মকর্তার দাবি, সীমান্ত এলাকায় তাদের বাকবিতণ্ডায় হয়তো নেতিবাচক কিছু ভাবে নেপাল পুলিশ। এ কারণে ওই যুবকদের দিকে গুলি চালায় তারা। এতে গুরুতর আহত হন গোবিন্দ। পরে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। এ ঘটনায় মৃত ভারতীয়ের লাশ ঘিরে স্থানীয় গ্রামগুলিতে প্রবল ক্ষোভ তৈরি হয়েছে।
পুলিশ জানিয়েছে, ঘটনার পর থেকে গোবিন্দর এক সঙ্গী এখনও নিখোঁজ। আরেকজন কোনওমতে প্রাণ বাঁচিয়ে ভারতে ফিরতে পেরেছেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পাশাপাশি, নেপাল পুলিশের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করছে ভারতীয় কর্তৃপক্ষ।
এর আগে, গত বছরের মাঝামাঝি নেপালি পুলিশের গুলিতে মারা গিয়েছিলেন এক ভারতীয়। সেসময় বিহার সীমান্তে এক কৃষককে লক্ষ্য করে গুলি চালায় নেপালের পুলিশ। ওই ঘটনায় আহত হয়েছিলেন আরও তিনজন।
এ ঘটনায় সীমান্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে ভারত। সতর্ক অবস্থায় রাখা হয়েছে এসএসবি। সূত্র: দ্য ওয়াল

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack+Ali ৫ মার্চ, ২০২১, ৫:৩৩ পিএম says : 0
We Bangladesh should do this all the time so that BSF stop killing our pepople.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন