ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

কুষ্টিয়ায় মালবাহী ট্রেন-ট্রলি মুখোমুখি সংঘর্ষ ট্রেন চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ১২:০১ এএম

কুষ্টিয়ায় মালবাহী ট্রেনের সঙ্গে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মালবাহী ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়। গতকাল দুপুর আড়াইটায় কুষ্টিয়া স্টেশন সংলগ্ন মিলপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে মালবাহী ট্রেনের মাঝের পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে। তবে সংঘর্ষে কেউ হতাহত হয়নি। জানা গেছে, মালবাহী ট্রেনে মোট ২২টি বগি ছিল। প্রতিটি বগি ছিল গমভর্তি। ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ফরিদপুর যাচ্ছিল।

ট্রেন চালক মোস্তাফিজুর রহমান বলেন, কুষ্টিয়া স্টেশন থেকে ক্লিয়ারিং পাওয়ার পর তিনি ট্রেনটি নিয়ে কুমারখালীর দিকে যাচ্ছিলেন। দুইশ’ গজ যাওয়ার পর মিলপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এসে তিনি দেখতে পান রেললাইনের ওপরে রেলের একটি ট্রলি দাঁড়ানো রয়েছে। কিন্তু ট্রেন থেকে ট্রলিটি মাত্র ৫০ গজ দূরে অবস্থান করায় তিনি তা দেখে ব্রেক কষেও থামাতে পারেননি।
প্রত্যক্ষদর্শী মিলপাড়ার বাসিন্দা আরিফুল ইসলাম বলেন, রেললাইনের পাশেই দাঁড়িয়ে ছিলাম। সংঘর্ষের সময় ট্রলিটি ট্রেনের নিচ দিয়ে পাঁচটি বগি পর্যন্ত চলে যায়। এক পর্যায়ে ট্রেনটি থেমে যায়। পরে পেছনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়।
কুষ্টিয়ার স্টেশন মাস্টার এম এ জামান বলেন, ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন তলব করা হয়েছে। তবে লাইন ২৪ ঘণ্টার আগে স্বাভাবিক করা সম্ভব হবে না। তিনি দাবি করেন, ট্রলির কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। এখানে ট্রেনের কোনো দায় নেই। এ লাইনে টুঙ্গিপাড়া এক্সপ্রেসসহ মোট চারটি ট্রেন যাতায়াত করে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Malik Mlik ৬ মার্চ, ২০২১, ১২:৪২ এএম says : 0
ভাল উন্নয়ন হচ্ছে
Total Reply(0)
M A Masud ৬ মার্চ, ২০২১, ১২:৪৩ এএম says : 0
দুঃখজনক
Total Reply(0)
মোহাম্মদ কাজী নুর আলম ৬ মার্চ, ২০২১, ১২:৪৪ এএম says : 0
আলহামদুলিল্লাহ, এত সংঘর্ষের পরও কেউ মারা যায়নি।
Total Reply(0)
সজল মোল্লা ৬ মার্চ, ২০২১, ১২:৪৪ এএম says : 0
বাংলাদেশে সড়ক দুর্ঘটনা মহামারিতে রূপ নিয়েছে।
Total Reply(0)
নাঈম বি এস এল ৬ মার্চ, ২০২১, ১২:৪৫ এএম says : 0
সচেনতার তৈরি দরকার।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন