ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে ৪২ মুসলিমের লড়াই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ৯:৪৫ এএম | আপডেট : ৯:৪৬ এএম, ৬ মার্চ, ২০২১

ভারতের পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে দলীয় প্রার্থী তালিকা প্রকাশ করলেন তৃণমূল সভানেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আজ (শুক্রবার) কোলকাতায় দলীয় কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন।
রাজ্যে মোট ২৯৪ আসনের মধ্যে আজ ২৯১ আসনে তৃণমূল প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এদের মধ্যে ৪২ জন মুসলিমকে প্রার্থী করা হয়েছে।
২৯৪ আসনের মধ্যে ৩টি আসন ছাড়া হয়েছে জোটসঙ্গী গোর্খা জনমুক্তি মোর্চার জন্য। মমতা বন্দ্যোপাধ্যায় এবার তাঁর পুরোনো কেন্দ্র ভবানীপুরের পরিবর্তে নন্দীগ্রাম থেকে প্রার্থী হয়েছেন। ভাবনীপুর কেন্দ্রে প্রার্থী করা হয়েছে শোভন দেব চট্টোপাধ্যায়কে।
২৯১টি আসনের মধ্যে নারী প্রার্থী রয়েছেন ৫০ জন। মুসলিম প্রার্থীর সংখ্যা ৪২। তফশিলি জাতি ৭৯ এবং তফশিলি উপজাতি সম্প্রদায় থেকে প্রার্থী করা হয়েছে ১৭ জনকে।
মমতা আজ বলেন, ‘কাউকে কাউকে আমরা আসন দিতে পারিনি। কারণ, আসন দেওয়ার ক্ষেত্রে অনেক কিছুই নির্ভর করে। আমার খুব পরিচিত, আমার সঙ্গে দীর্ঘদিন ধরে কাজ করা কিছু লোককেও বাদ দিতে হয়েছে। আমরা ঠিক করেছি, এবার আমরা ‘বিধান পরিষদ’ তৈরি করব। যাঁরা বাদ পড়বেন, তাদের বিধান পরিষদে নিয়ে আসব।’
মমতা আজ বিজেপিকে টার্গেট করে বলেন, ‘আপনারা কেউ হিংস্র রাজনীতির কাছে মাথানত করবেন না। বাংলা বহিরাগত গুণ্ডাদের দিয়ে শাসন করতে দেবো না। শাসন করবে বাংলার মানুষ। যারা বাংলায় বাস করেন বা নির্বাচনের প্রচারের জন্য আসছেন আমি তাদের ‘বহিরাগত’ বলছি না। সূত্র : আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Mus Sk ৬ মার্চ, ২০২১, ২:৪১ পিএম says : 0
এতে অবাক হওয়ার কিছু নেয় আমরা ৯০টা সিটের দাবিদার কিন্তু দিয়েছে মাত্র ৪২টা ।
Total Reply(0)
AS Almin ৬ মার্চ, ২০২১, ২:৪১ পিএম says : 0
মমতা ব্যানার্জি নিজেকে মুসলিমদের মাসিহা বলে দাবি করে কিন্তু মাত্র ১৪% মুসলিমদের প্রার্থী করা হলো।
Total Reply(0)
Guess uddin ৬ মার্চ, ২০২১, ১১:১৬ এএম says : 0
We hope. B j p will fall in Bangla.
Total Reply(0)
Md Abul Hossain ৬ মার্চ, ২০২১, ২:০১ পিএম says : 0
জয় হোক মমতা দিদির জয় হোক বাংগালীর
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন