শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আইনজীবীদের সংঘর্ষে নারী এমপি আহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ১১:৩১ এএম

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির দু পক্ষের সংঘর্ষে আহত হওয়ার প্রায় ৩০ ঘণ্টা পর হাসপাতালে ভর্তি হয়েছেন সমিতির সদস্য ও জাতীয় সংসদের সংরক্ষিত আসনের নারী এমপি জাকিয়া তাবাসসুম জুই। এদিকে, সংঘর্ষের ঘটনায় জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শুক্রবার (৫ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন জেলা এমপি জাকিয়া তাবাসসুম। দিনাজপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) পারভেজ সোহেল রানা জানান, শারীরিক অসুস্থতা ও ব্যথা অনুভব করায় তিনি নিজেই এসে ভর্তি হন। মেডিকেল বোর্ড গঠন করে বিস্তারিত বোঝা যাবে।

শুক্রবার দিবাগত রাত ১২টায় এমপিকে দেখতে হাসপাতালে যান জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। এ সময় তিনি জানান, বৃহস্পতিবার আইনজীবী সমিতির সামনের সংঘর্ষে তিনি মাথায় আঘাত পেয়েছেন। তাৎক্ষণিক বিষয়টি টের না পেলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে তিনি মাথায় প্রচণ্ড ব্যথা অনুভব করতে থাকেন। তিনি বমি করেছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এদিকে, আইনজীবী সমিতির সংঘর্ষের ঘটনায় মামলা করেছেন সংঘর্ষে আহত আইনজীবী সারওয়ার আহমেদ বাবু। শুক্রবার সন্ধ্যায় দায়ের করা মামলায় আসামি করা হয়েছে সমিতির সভাপতি অ্যাড.মাজহারুল ইসলাম সরকার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, শামসুর রহমান পারভেজ, হযরত আলী বেলাল, খয়রাত আলী, মাহফুজুর রহমান বিপুল, মাহফুজ আলী, কবির বিন গোলাম চার্লি, অনিমেষ চন্দ্র রায়, সিফাত রহমান লিমন, আলাল, হেলাল ফারুক, শাওন, আকবর, রাজা, নবী, রবিউল ইসলাম রবি, খোকনসহ ১৯ জনকে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, কমিটির মেয়াদ বৃদ্ধি ও ৬ কোটি টাকার দুর্নীতিসহ নয়টি এজেন্ডা নিয়ে বৃহস্পতিবার সকাল ১১টায় দিনাজপুর জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সাধারণ সভা শুরু হয়। তখন সমিতির সাবেক কমিটির নেতারা সেখানে উপস্থিত হয়ে সভা বন্ধ করতে বলেন। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন