বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কমনওয়েলথের সেরা তিন নারী নেতৃত্বের একজন শেখ হাসিনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ১২:৫১ পিএম

কমনওয়েলভুক্ত ৫৪ দেশের সরকারপ্রধানদের মধ্যে সবচেয়ে অনুপ্রেরণাদায়ী তিন নারী নেতার একজন নির্বাচিত হয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনের বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, করোনা মহামারির মধ্যে অনন্য নেতৃত্বগুণ দেখানোয় তাকে এই স্বীকৃতি দেওয়া হয়েছে।

কমনওয়েলথ মহাসচিব পেট্রেসিয়া স্কটল্যান্ড কিউসি আন্তর্জাতিক নারী দিবস-২০২১ সামনে রেখে গত ৪ মার্চ এক বিশেষ ঘোষণায় তিন সরকারপ্রধানকে করোনাকালে ‘অসাধারণ নারী নেতৃত্ব ও গভীর অনুপ্রেরণাদায়ী’ হিসেবে উল্লেখ করেছেন।

তিনি বলেন, আমি অনেক নারী এবং মেয়ের মাধ্যমে অনুপ্রাণিত হয়েছি। তারপরও আমাদের কমনওয়েলথের তিনজন বিস্ময়কর নেতার নাম বলতে চাই- নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন, বার্বাডোজের প্রধানমন্ত্রী মিয়া আমোর মোটলে ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই তিন নেতা করোনাকালে যার যার দেশে নিজ নিজ ভূমিকায় অসাধারণ দক্ষতা দেখিয়েছেন।

কমনওয়েলথ মহাসচিব পেট্রেসিয়া আরও বলেন, অনেক নারীর পাশাপাশি এই তিন নেতা আমাকে এমন একটি বিশ্বের আশা দিয়েছেন, যা নারী-পুরুষদের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ তৈরি করবে এবং আমাদের সার্বজনীন মঙ্গলের জন্য কাজ করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ম নাছিরউদ্দীন শাহ ৬ মার্চ, ২০২১, ৩:০১ পিএম says : 0
দক্ষিণ এশিয়াই একের এক আন্তর্জাতিক ভাবে সোনালী হরফে লিখা হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়ন ওঅগ্রগতির সম্মান মর্যাদা।শিরোনাম কমেনওয়েলথেরসেরা আন্তর্জাতিক নারীদের মাঝেই একজন অভিনন্দন সুভেচ্ছা শ্রদ্ধা সালাম বিশ্ব মানবতার মা বিশ্বের প্রভাবশালীনেতা বঙ্গবন্ধু কন্যাকে আন্তর্জাতিক গন মাধ্যমে একের পর এক বাংলাদেশের শক্তিশালী অর্থনীতি সুচিন্তিত কর্মপরিকল্পনা প্রশংসনীয় শিরোনাম হচ্ছে ৩রা মার্চ বিশ্বখ‍্যাত দা ওয়ালষ্ট্রিট জার্নালে প্রকাশীত দক্ষিণ এশিয়ারচীন ভিয়েতনাম দক্ষিণ কোরিয়ার পাশে উন্নয়ন অগ্রগতিতে প্রতিবেশিদের পিছনে পেলবে উদীয়মান বাংলাদেশ। বিষ্ময়কর বাংলাদেশের প্রতিষ্টাতা দক্ষ বিচক্ষন সুদুরপ্রশারী চিন্তা চেতনার অক্লান্ত পরিশ্রমের বিনিময়ের আজকের বাংলাদেশ। ঐক্যবদ্ধ জাতির শৃংখলা পরায়ন নীতিমালা আগামী প্রতিযোগিতামূলক বিশ্বের মাঝে বাংলাদেশ অর্থনৈতিক পরাশক্তির পদযাত্রার কাষ্খিত পথে কঠিন চ‍্যালেঞ্জ হলো জাতি হিসাবে ঐক্যবদ্ধ থাকা দেশের নির্বাহী প্রধানকে দলমত নির্বিশেষে সহযোগিতা করা।আজ কের বিজ্ঞান ও প্রযুক্তির যুগে অর্থনীতির প্রতিযোগিতায় যে সম্মান মর্যাদা বাংলাদেশের আটার কোটি মানুষের পাচ্ছেন দেশের বিশালাকার ব‍্যাক্তিত্বের অধিকারী প্রধান মন্ত্রীর জন্যে অবশ্যই জাতি হিসাবে গর্ভবোধ করছি। এই জনপ্রিয় ইনকিলাবের ক্ষুদ্র মতামতের কলামে দীর্ঘদিন লিখার বলার সুযোগ পেয়েছি বলে অসংখ্যবার ধন্যবাদ জানাচ্ছি ইনকিলাব পত্রিকার সাংবাদিকতার নিয়োজিত কলা কৌশলী কে অগনিত পাঠক কে ধন্যবাদ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন