সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাধুলা

ফেব্রুয়ারি ‘মাসের সেরা’ মেসি

স্প্যানিশ লা লিগা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

লা লিগার চলতি মৌসুমে প্রথমবারের মতো ‘মাসের সেরা’ খেলোয়াড় নির্বাচিত হলেন লিওনেল মেসি। গত ফেব্রুয়ারি মাসে লা লিগায় দুর্দান্ত পারফরম্যান্সের কারণে এই পুরস্কার ঘরে তুলেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড।

২০২০-২১ মৌসুম শুরুর পর ফেব্রুয়ারি হচ্ছে মেসির সবচেয়ে ফলপ্রসূ মাস। পুরো মাসে লা লিগায় ৭ গোল করেছেন তিনি, যা জানুয়ারির চেয়ে ২ গোল বেশি। গত মাসে লা লিগায় মেসির চেয়ে বেশি গোল আর কেউ করতে পারেনি। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদের অ্যালেকজান্ডার আইসাক একমাত্র খেলোয়াড় যিনি ৪ গোলের বেশি করেছেন।

মেসির দুর্দান্ত ফর্ম বার্সার জন্যও সৌভাগ্য বয়ে এনেছে। গত পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে কাতালান জায়ান্টরা। সবগুলো ম্যাচেই কমপক্ষে একটি করে গোল করেছেন মেসি। মেসির ফর্মের পাশাপাশি শিরোপা লড়াইয়ে আগের চেয়ে ভালো অবস্থানে আছে বার্সা। শীর্ষে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের চেয়ে মাত্র ৫ পয়েন্ট পিছিয়ে আছে রোনাল্ড কোম্যানের দল। দিয়েগো সিমিওনের দল এক ম্যাচ কম খেললেও পরের ম্যাচেই তাদের ডার্বি ম্যাচে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে হবে।

মৌসুমের শুরুতে মেসির ফর্ম আর দলের প্রতি তার আত্ম নিবেদন নিয়ে প্রশ্ন উঠেছিল। কারণ প্রাক-প্রস্তুতি পর্বে ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়ে ঝড় তুলেছিলেন। এরপর গত ডিসেম্বর পর্যন্ত তার গোলসংখ্যা ছিল মাত্র ৭টি।

তবে ২০২১ সাল শুরুর পর এরইমধ্যে মেসির গোল হয়ে গেছে ১২টি, পুরো মৌসুমে ১৯টি, যা আবার এখন পর্যন্ত মৌসুমে সর্বোচ্চ গোল। দ্বিতীয় স্থানে থাকা তার বন্ধু ও সাবেক সতীর্থ লুইস সুয়ারেসের চেয়ে তিনি ৩ গোলের ব্যবধানে এগিয়ে আছেন। ‘পিচিচি ট্রফি’ জেতার লড়াইয়ে তাই এখন পর্যন্ত মেসিই ফেভারিট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন