শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় শেষ হলো ভ্যাট ওয়ান স্টপ সেবা সপ্তাহ

স্টাফ রিপোটার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

মূল্য সংযোজন কর (ভ্যাট) ও ভ্যাটের ব্যবহার সম্পর্কে অবহিত করার জন্য কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট দফতরের উদ্যোগে শেষ হয়েছে ‘ভ্যাট ওয়ান স্টপ সেবা সপ্তাহ’। কুমিল্লা কাস্টমসের এ উদ্যোগ ব্যাপক সাড়া ফেলেছে।
কুমিল্লা কাস্টমস অফিসের আওতাধীন কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলায় গত ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হয় ‘ভ্যাট ওয়ান স্টপ সেবা সপ্তাহ’। পুরো সেবা সপ্তাহের প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত বিভিন্ন বিপনিবিতান ও উন্মুক্ত স্থানে ভ্যাট সম্পর্কে জনগণকে সচেতন করার জন্য প্রচারণা চালানো হয়। জেলায় ১২ হাজার ভ্যাট নিবন্ধিত প্রতিষ্ঠান রয়েছে।এর বাইরে জনগণকে সচেতন করাই ছিল দিবসের প্রধান লক্ষ্য।
কুমিল্লা কাস্টমস অফিসে ‘ভ্যাট ওয়ান স্টপ সেবা সপ্তাহ’র সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী বলেন, চলতি অর্থবছরে ১ লাখ ২৮ হাজার ৮৭৩ কোটি টাকা আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
সংগৃহীত অর্থ পদ্মাসেতু, মেট্রো রেল, ট্যানেল, সেতু ও কালভার্ট ও মহাসড়কের উন্নয়নে ব্যয় হবে। সভায় আরও বক্তব্য রাখেন- অতিরিক্ত কমিশনার মো. আবদুল হাকিম ও সহকারী কমিশনার (সদর দফতর) ছালাউদ্দিন রিপন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন