ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

রাজপথে বাধা দিলে বিকল্প পথ খুঁজতে বাধ্য হবে

স্বেচ্ছাসেবক দলের সমাবেশে গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

রাজপথে আন্দোলনে বাধা দিলে বিএনপি কর্মীরা বিকল্প পথ খুঁজবে বলে সতর্ক করে দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আন্দোলন-সংগ্রামের অনেক পথ আছে। উন্মুক্ত রাজপথে বাধা দিলে বিকল্প পথ খুঁজতে কর্মীরা বাধ্য হবে। সেই বিকল্প পথে যদি কর্মীরা যায়, দেশটার কী অবস্থা হবে এটা সকলকে ভাবতে হবে। গতকাল শনিবার কারাগারে বন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যু এবং নোয়াখালীর বশিরহাটে ক্ষমতাসীন দলের দুই পক্ষের সংঘর্ষের মধ্যে সাংবাদিক বোরহান উদ্দিন মোজাক্কিরের মৃত্যুর ঘটনার বিচার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র বলেন, অস্ত্র বা পোশাকের ভয় দেখিয়ে বিএনপি কর্মীদের আন্দোলন থেকে দূরে সরানো যাবে না। সেই কারণে বলছি, বলতে দিন, প্রতিবাদ করতে দিন, গণতন্ত্রকে ফেরত আসতে দিন। গণতন্ত্র এলে গণতান্ত্রিক সরকারের প্রশাসনে যারা চাকরি করবেন, তারা গর্বিত প্রশাসক হিসেবে নিজেদেরকে মানুষের সামনে হাজির করতে পারবেন। তিনি বলেন, বাংলাদেশের মানুষ একাত্তরে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে গণতন্ত্রের জন্য, রাজতন্ত্রের জন্য নয়। আমরা স্পষ্ট করে বলতে চাই, গণতন্ত্রকে নির্বাসিত করে যারা ক্ষমতাকে চিরস্থায়ী করতে চায়, তাদের পরিনাম কী হয়, যুগে যুগে দেশে এই ইতিহাস আপনারা অনেকে জানেন।

সমাবেশ ঘিরে সকাল থেকে মৎস্যভবন, তোপখানা রোড মোড়সহ বিভিন্ন সড়কে পু্লশি ব্যারিকেড দেওয়ায় নেতা-কর্মীদের অনেকেই সমাবেশে যোগ দিতে পারেননি। এদিকে কয়েকশ নেতা-কর্মী নিয়ে সকাল ১০টায় সমাবেশের কার্যক্রম শুরু হওয়ার পর স্বেচ্ছাসেবক দলের দুই নেতা ঘুষোঘুষিতে লিপ্ত হন। তখন তাদের অনুসারীরাও হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এসময় একজনের মুখ দিয়ে রক্ত ঝরতে দেখা যায়।
এরকম পরিস্থিতিতে পুলিশ এগিয়ে এলে কর্মীদের মধ্যে দৌড়াদৌড়ি শুরু হয়। পরে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল মাইক নিয়ে কর্মীদের শান্ত করেন।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েলের পরিচালনায় এ সমাবেশে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক দলের দলের গোলাম সারোয়ার, আনু মো. শামীম, নেসারউদ্দিন, এটিএম আবুল কালাম আজাদ, জামাল হোসেন তালুকদার, আওলাদ হোসেন উজ্জ্বল, রফিক হাওলাদার, ইয়াসীন আলী বক্তব্য দেন। বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপুসহ কেন্দ্রীয় নেতারা সমাবেশে উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Faisal Hossain Hawlader ৭ মার্চ, ২০২১, ২:৪৯ এএম says : 0
I agree with you
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন