ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

মহানগর

প্রফেসর প্রকৌশলী এম আলী আশরাফের ইন্তেকাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ১২:০১ এএম

বেসরকারি সাউদার্ন ইউনিভার্সিটির প্রো-ভিসি, লেখক, গবেষক ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রামের সাবেক চেয়ারম্যান নগর পরিকল্পনাবিদ প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ (৬৮) আর নেই। শনিবার রাতে রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি বেশ কিছুদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন।
মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তার ইন্তেকালে চট্টগ্রামে শোকের ছায়া নেমে আসে। গতকাল রোববার জমিয়তুল ফালাহ প্রাঙ্গণে বাদ জোহর প্রথম এবং পরে গ্রামের বাড়ি ফটিকছড়ির জাহানপুরে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এম আলী আশরাফ ১৯৭৬ সনে তৎকালীন চট্টগ্রাম ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং ১৯৮৪ সনে যুক্তরাষ্ট্রের ক্যানসাস স্টেইট ইউনিভার্সিটি থেকে নগর এবং অঞ্চল পরিকল্পনায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ৪১ বছরের পেশাগত জীবনে প্রফেসর প্রকৌশলী এম আলী আশরাফ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিঅ্যান্ডডি’র বিশেষজ্ঞ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স চট্টগ্রাম চাপ্টারের বর্তমান সভাপতি। তিনি চুয়েটের সিন্ডিকেট এবং বিশ্ববিদ্যালয়ের কমিটি ফর অ্যাডভান্সড রিসার্স’র সদস্য ছিলেন। দীর্ঘ কর্ম জীবনে তিনি বিশ্বস্বাস্থ্য সংস্থাসহ জাতিসংঘের অন্যান্য অঙ্গসংগঠনের সাথে পরামর্শক হিসেবেও কাজ করেছেন।
তার ইন্তেকালে সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সাউদার্ন ভার্সিটির ভিসি প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান খলিলুর রহমান, বোর্ডের সদস্য ও শিক্ষকবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। পৃথক বিবৃতিতে তারা তার রূহের মাগফিরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন