ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮, ১০ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার ওপর চালানো হচ্ছে বিচারের জুলুম : বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রতিহিংসার শিকার হয়ে বন্দী রয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, নারী হলেও তাঁর ওপর চালানো হচ্ছে বন্য বিচারের জুলুম। এই নৈরাজ্যকর পরিস্থিতি’র অবসান ঘটাতে হবে। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গতকাল রোববার গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি একথা বলেন। আন্তর্জাতিক নারী দিবসে বাংলাদেশসহ বিশ্বের সকল নারীর সুখী সমৃদ্ধশালী ও সম্মানজনক জীবন কামনা করে মির্জা ফখরুল বলেন, প্রতি বছর ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়। আন্তর্জাতিক নারী দিবসের গুরুত্ব অপরিসীম। ক্ষমতার প্রশ্নে লিঙ্গ সমস্যা একটি গুরুত্বপূর্ণ বিষয়। অর্ধেকেরও বেশী নারী অধ্যুষিত বাংলাদেশের নারীরা সবসময়ই থেকেছে অবহেলিত।

বিএনপি সরকারের সময়ে নারীদের কল্যাণে গৃহীত নানা পদক্ষেপের কথা তুলে ধরে দলটির মহাসচিব বলেন, ‘বিশ্বব্যাপী যা কিছু সৃষ্টি চিরকল্যানকর, অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর’ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম-এর এই ঐতিহাসিক নারী কবিতার লাইনটির যথার্থতা অনুধাবণ করে আমাদের দেশের নারীদের কল্যানে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রশংসনীয় উদ্যোগে নারীরা আজ বিভিন্ন ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে সক্ষম হয়েছে। শহীদ জিয়াই প্রথম মহিলা ও শিশু মন্ত্রণালয় গঠন করেছেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে নারীর বিনা বেতনে শিক্ষার সুযোগ সৃষ্টি করে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে নানা উদ্যোগ গ্রহণ করেছিলেন। নারীদের উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণে শহীদ জিয়া এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবদান তৃতীয় বিশ্বে একটি মডেল হিসেবে বিবেচিত হয়। তাঁদের যথাযথ উদ্যোগের কারনেই বাংলাদেশে পিছিয়ে থাকা নারীরা নিজেদেরকে আর্থিকভাবে স্বাবলম্বী করতে অনেকটাই সক্ষম হয়েছে।

তিনি বলেন, নারীদের উন্নয়নের ধারাবাহিকতা বর্তমানে রক্ষা করা হয়নি। বরং বর্তমান শাসনকালে উদ্বেগের বিষয় হচ্ছে নারীর প্রতি সহিংসতা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পেয়েছে। বর্তমান দু:সময়ে নারী ও শিশুরা অতি মাত্রায় নির্যাতনের শিকার হচ্ছে। আন্তর্জাতিক নারী দিবসে নারী সমাজের প্রতি গুরুত্বারোপসহ তাদের সার্বিক উন্নয়নে সকলকে আন্তরিকভাবে কাজ করার জন্য উদাত্ত আহবান জানান মির্জা ফখরুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
কামাল ৮ মার্চ, ২০২১, ২:৪১ এএম says : 0
আন্তর্জাতিক নারী দিবসে বাংলাদেশসহ বিশ্বের সকল নারীর সুখী সমৃদ্ধশালী ও সম্মানজনক জীবন কামনা করছি
Total Reply(0)
কামাল ৮ মার্চ, ২০২১, ৮:৩৯ এএম says : 0
কিন্তু আপনারা নেতাকর্মীরা্ কি করছেন??
Total Reply(0)
দামাল ছেলে ৮ মার্চ, ২০২১, ৮:৩৯ এএম says : 0
বিচারের জুলু,রে বিরুদ্ধে আপনাদের আন্দোলন কই।
Total Reply(0)
কে এম শাকীর ৮ মার্চ, ২০২১, ৮:৪০ এএম says : 0
খালেদা জিয়ার ওপর খুব বেশি জুলুম করা হচ্ছে..েএর বিনিময় খুবই ভয়াবহ হবে।
Total Reply(0)
জুয়েল মিয়া ৮ মার্চ, ২০২১, ৮:৪০ এএম says : 0
দিন পরিবর্তন হয়ে বিচারের জুলুম একদিন অন্যদের ওপর চাপবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন