ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশের বীমা শিল্পে নারীদের অবদান নিয়ে প্রকাশিত হলো প্রথম ই-বই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২১, ৬:৫৩ পিএম

বীমা এজেন্টদের পেশাগত সম্ভাবনা এবং বীমা শিল্পে নারীদের অবদান সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ’সাফল্যের গল্প: বীমা শিল্পে নারীদের অর্জন গাথা’ নামে একটি ই-বই প্রকাশ করেছে মেটলাইফ বাংলাদেশ। বাংলাদেশে বীমা শিল্পে প্রথমবারের মতো এ ধরণের একটি ই-বই প্রকাশ করা হলো।
হাজারো মানুষকে বিশ্বস্ত পরামর্শ এবং বিশ্বমানের সেবা প্রদানের মাধ্যমে তাদেরকে ভবিষ্যৎ পরিকল্পনা করতে এবং আত্মবিশ্বাসের সাথে জীবন যাপনে সহায়তা প্রদানে নারী এজেন্টরা যে অবদান রেখে চলেছেন তার একটি প্রেরণা দায়ক চিত্র তুলে ধরা হয়েছে এই ই-বইটির মাধ্যমে।
বীমা এজেন্টরা গ্রাহদের আর্থিক সুরক্ষা, প্রয়োজন বিশ্লেষণ, পরিকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা সেই সাথে প্রয়োজনে গ্রাহককে সহায়তা ও তাদের বীমা সংক্রান্ত জিজ্ঞাসার উত্তর দিয়ে বীমা সেবা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
বাংলাদেশের জনসংখ্যার প্রায় ৫০ শতাংশ নারী। বীমা শিল্পে পেশাগত জীবন গড়ে তোলার মাধ্যমে সমাজ ও অর্থনীতিতে নারীরা আরো বৃহৎ পরিসরে অবদান রাখতে পারবেন।
পেশা হিসাবে বীমা এজেন্টদের সুযোগ এবং সম্ভাবনা সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে মেটলাইফ নানা উদ্যোগ গ্রহণ করছে। ই-বইটির প্রকাশনা উপলক্ষ্যে মেটলাইফ-এর জেনারেল ম্যানেজার আলা আহমদ বলেন,“বিশ্বজুড়ে আমরা দেড়’শ-রও বেশি বছর ধরে প্রজন্মের পর প্রজন্মকে বীমা সেবা দিয়ে এসেছি। বাংলাদেশের গ্রাহকদেরকেও আমরা বীমা সেবা দিয়ে চলেছি। আমাদের মেধাবি এজেন্টদের মাধ্যমে আমাদের গ্রাহকদেরকে উপকৃত হতে দেখে আমরা গর্বিত। সম্ভবনা বিকাশের লক্ষ্যে কাজ করে যেতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ এবং এই ই-বইটি আমাদের নারী এজেন্টদের সাফল্যের প্রমাণ।”

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন