ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

সাতকানিয়ায় অবৈধ ইটভাটা ধ্বংস

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় আরও একটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত রোববার দিনব্যাপী অভিযান চালিয়ে ওই অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয় বলে জানান পরিবেশ অধিদফতর চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপ-পরিচালক জমির উদ্দিন।
অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী ও পরিবেশ অধিদফতর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফজারুল ইসলাম। সাথে ছিলেন পরিবেশ অধিদফতরের কর্মকর্তা ও কর্মচারী, পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিস।
চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী জানান, পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসকের ইট পোড়ানোর লাইসেন্স না থাকায় এসব অবৈধ ইটভাটার বিরুদ্ধে এনফোর্সমেন্ট আইনের ধারায় সাতকানিয়া উপজেলায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এতে ১টি অবৈধ ইটভাটার চিমনী ও কিলন ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে।
তিনি আরও জানান, অভিযানকালে ফোর বিএম নামে একটি ইটভাটা পুনরায় চালুর করাতে ওই ইটভাটার বিরুদ্ধে মামলা করা হয়। কারণ এর আগে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ইতোপূর্বে ভেঙে দেয়া হয়েছিল ইটভাটাটি। এই উচ্ছেদ অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন