শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিক্ষিপ্ত বৃষ্টি বজ্রবৃষ্টির আভাস

ভ্যাপসা গরম শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বসন্ত ঋতু চতুর্থ সপ্তাহে পড়েছে। এরমধ্যেই তীর্যক সূর্যের কড়া তেজে ভ্যাপসা, ঘাম ঝরানো গরম পড়তে শুরু করেছে। সেই সাথে গতকাল সোমবার ও আগের দু’দিনে ঢাকাসহ দেশের কয়েক জায়গায় বিক্ষিপ্ত হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হয়েছে। কোথাও কোথাও বজ্রবৃষ্টি এবং দমকা থেকে ঝড়ো হাওয়া বয়ে গেছে। তাপমাত্রার পারদ আরও বৃদ্ধির আভাস দেয়া হয়েছে।
গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল গোপালগঞ্জে ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন দিনাজপুরে ১৫.৮ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩২.২ এবং সর্বনিম্ন ২৩.২ ডিগ্রি সে.। গেল ২৪ ঘণ্টায় ঢাকা, কুমিল্লা ও শ্রীমঙ্গলে সামান্য বৃষ্টিপাত হয়েছে।
আজ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, কুমিল্লা ও কিশোরগঞ্জ অঞ্চলসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ায় কিছুটা পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। এরপরের ৫ দিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।
পশ্চিমা লঘুচাপের একটি বর্ধিতাংশ হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর সংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন