রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

২ হাজার ৬৫ লাশ দাফন

গাউসিয়া কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

করোনাকালে এক বছরে দুই হাজার ৬৫ জনের লাশের দাফন ও সৎকার করেছে গাউসিয়া কমিটির মানবিক কর্মীরা। এর মধ্যে চট্টগ্রামের এক হাজার ৬৬৭ জন। মৃতদের মধ্যে হিন্দু ২০ জন, বৌদ্ধ তিনজন এবং অজ্ঞাত পরিচয়ের ১২ জন। গতকাল সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাবে গাউসিয়া কমিটির এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির যুগ্ম মহাসচিব ও করোনা রোগী সেবা এবং দাফন, সৎকার কর্মসূচির প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার।

তিনি বলেন, করোনায় শতাধিক সিলিন্ডার দিয়ে অক্সিজেন সেবা পেয়েছে ১২ হাজার ৫৫০ জন, অ্যাম্বুল্যান্স সেবা পেয়েছে দুই হাজার ১০০ জনের বেশি রোগী। এক লাখ পরিবারে পৌঁছানো হয়েছে খাদ্যসামগ্রী। ওষুধ সহায়তা দেওয়া হয়েছে ১১ হাজার রোগীকে। তিনি বলেন, আমাদের দেখে অনেক স্বেচ্ছাসেবী সংগঠন মাতবতার সেবায় এগিয়ে এসেছে। আমাদের সুদক্ষ কর্মীরা যেকোনো জাতীয় দুর্যোগে ভূমিকা রাখতে পারবেন। রাষ্ট্রীয় সম্মান, স্বীকৃতি পেলে গাউসিয়া কমিটির কর্মীরা আরও উজ্জীবিত হবেন। সংবাদ সম্মেলনে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন বলেন, করেনাকালে গাউসিয়া কমিটির স্বেচ্ছাসেবকরা জীবনবাজি রেখে মানবতার সেবায় যে কাজ করে আসছে তা প্রশংসনীয়। তিনি এ কার্যক্রমে রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে শুরু করে স্থানীয় প্রশাসন, মেয়র, সিভিল সার্জন অফিস ও গণমাধ্যমগুলো যে সহযোগিতা করেন-এর জন্য বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। গাউসিয়া কমিটির এ মানবিক উদ্যোগ আরও সম্প্রসারিত করা হবে। এ লক্ষ্যে একটি আন্তর্জাতিক মানের হাসপাতাল গড়ে তোলা হবে, যা জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে ধনী গরিব সবার জন্য উন্মুক্ত থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, মহাসচিব শাহজাদ ইবনে দিদার, অধ্যক্ষ আবু তালেব বেলাল, মুহাম্মদ আবদুল্লাহ, আহসান হাবীব চৌধুরী হাসান, কমর উদ্দিন সবুর, এরশাদ খতিবী প্রমুখ। সংবাদ সন্মেলন শেষে করোনা মহামারীতে মৃতুবরণকারীদের আত্মার মাগফিরাত ও আক্রান্তদের সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন