শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে ফ্যাবিয়ান অ্যালেনের অলরাউন্ড নৈপুণ্যে ৩ উইকেটে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৬ বল হাতে রেখে পাওয়া গতকালের জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল দলটি। অ্যান্টিগায় সিরিজ নির্ধারণী এই ম্যাচে লঙ্কানরা আগে ব্যাট করে ৪ উইকেটে ১৩১ রান করে। ওয়েস্ট ইন্ডিজ এটি তাড়া করতে গিয়ে ১০৫ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে। শেষ ১৮ বলে তাদের দরকার ছিল ২৭ রান। শেষ দুই ওভারে দরকার পড়ে ২০ রান।
১৯তম ওভারে অ্যালেন তিনটি বড় ছক্কা হাঁকিয়ে কাজটা সহজ করে দেন। ৭ বলে খেলেন ২১ রানের ঝোড়ো ইনিংস। এর আগে চার ওভার বল করে মাত্র ১৩ রান দিয়ে ১ উইকেট নেন তিনি।
এরআগে টস জিতে আগে ব্যাট করতে গিয়েছিল শ্রীলঙ্কা। তাদের শুরুটা হয় ভয়াবহ। তৃতীয় ওভারেই দানুশকা গুনাথিলেকাকে তুলে নেন অ্যালেন। নিরোশান ডিকভেলা ক্যাচ দেন কেভিন সিনক্লিয়ারের বলে। পাথুম নিশাকাকে ফেরান হোল্ডার। ২৭ রানে ৩ উইকেট পড়ার পরিস্থিতি থেকে হাল ধরতে পারেননি অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস।
স্কোর বোর্ডে ৪৬ রান উঠতেই নেই টপ অর্ডারের ৪ ব্যাটসম্যান। এদিকে ১০ ওভার হয়ে যাওয়ায় রানরেটও ছিল খুবই নাজুক। এমন পরিস্থিতিতে দীনেশ চান্দিমাল আর আসেন বান্দারা মিলে গড়েন দারুণ জুটি। বাকি ১০ ওভারে আর বিচ্ছিন্ন হননি তারা। যোগ করেন আরও ৮৫ রান। ৪৬ বলে ৩ চারে ৫৪ আসে চান্দিমালের ব্যাট থেকে। ৩৫ বলে ৩ চার, ২ ছক্কায় ৪৪ করেন বান্দারা। তবে তাতেও প্রথম ১০ ওভারে রান না আসার ঘাটতি মিটিয়ে চ্যালেঞ্জিং পুঁজি পাওয়া হয়নি সফরকারীদের।
ক্যারিবিয়ানদের ইনিংসও এগোয়নি চেনা ছন্দে। পঞ্চম ওভারে দলের ৩৭ রানে লুইস কাটা পড়েন ওয়েইন্দু হাসারাঙ্গার বলে। এই লেগ স্পিনার তার ৪ ওভারে মাত্র ১৩ রানে দিয়ে ২ উইকেট তুলে সফরকারীদের রেখেছিলেন ম্যাচে।
তিনে নামা ক্রিস গেইল টানা তৃতীয় ম্যাচে ব্যর্থ। ২০ বল খেলে তার ১৩ রানের ইনিংস থামান সফরকারীদের আরেক সফল বোলার লাকসান সান্দাকান। পেসার দুশমন্ত চামিরা কোন রান করতে দেননি কাইরন পোলার্ডকে। ১৮ বলে ২৩ করা নিকোলাস পুরানকেও তুলেন তিনি। রোভম্যান পাওয়েল, ডোয়াইন ব্র্যাভোকে সান্দাকান আউট করে দিলে ১০৫ রানে ৭ উইকেট হারিয়ে ফেলেছিল উইন্ডিজ।
এক পাশে ক্রিজে আঁকড়ে পড়ে থাকা জেসন হোল্ডারের সঙ্গে যোগ দিয়ে পরে অ্যালেন ঘুরিয়ে দেন খেলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন