শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারি হেফাজতে খুন হলে কি দেশের ভাবমর্যাদা বাড়ে?

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

প্রধান বিচারপতি বলেছেন, সামাজিক গণমাধ্যমে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়া ঠিক নয়। তার এ পরামর্শকে সঠিক মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আপনার এই পরামর্শ সঠিক। আমি এটা অস্বীকার করছি না। আবার বলছেন যে, অন্যান্য দেশেও ব্যঙ্গচিত্র হয়, কিন্তু বাংলাদেশের ব্যঙ্গচিত্র ভিন্নরকম। কিন্তু, যখন কোনো নাগরিকের কথা বলা, কোনো নাগরিকের মুক্ত কন্ঠে আওয়াজ তোলা, কোনো নাগরিকের কোনো চিত্রাঙ্কন যদি কেউ করে, ব্যঙ্গচিত্র করে, তাকে যদি সরকারি হেফাজতে খুন করা হয় তাহলে সেটাতে দেশের ভাবমর্যাদা বৃদ্ধি পায় কিনা- এটা তো জনগণ জানতেই পারে।
গতকাল সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত র‌্যালী পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, পত্রিকার খবরটি আমার কাছে বিস্ময়কর মনে হয়েছে। প্রধান বিচারপতি ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলার শুনানিতে যে পরমার্শ দিয়েছেন তা শিরোধার্য। কিন্তু এই যে কথা বলেছেন যে, দেশের ইমেজ ক্ষুণœ হয় ব্যঙ্গচিত্র করলে। কিন্তু কথা বলার জন্য, কার্টুন আঁকার জন্য মানুষ খুন করলে, যদি সরকারি হেফাজতে খুন করা হয় তাতে কি দেশের ইমেজ বাড়ে -প্রশ্ন রাখেন রিজভী।
মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় র‌্যালিপূর্ব সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, মহিলা দলের সাবেক সভাপতি নুরে আরা সাফা, মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, কেন্দ্রীয় নেত্রী নেওয়াজ হালিমা আরলি, নিলোফার চৌধুরী মনি ও জাহান পান্না বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
A Rahman ৯ মার্চ, ২০২১, ১২:৩৭ পিএম says : 0
Bangladesh has no positive image in the outside world, I work with citizens of many countries. The type of question they ask about our current government and situation of the country, my head gets down in shame. The chief justice should not talk like a party member of Awami League.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন