শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রূপগঞ্জে কলি বাহিনীর তান্ডব

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তার করতে কলি বাহিনীর সন্ত্রাসীরা নিরীহ মানুষের ওপর তান্ডব চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। শরীরে গরম পানি ঢেলে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয় এক যুবককে। আরেকজনকে রামদা দিয়ে কুপিয়ে জখম করা হয়। তারা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। এছাড়া দিনে-দুপুরে এলাকায় সশস্ত্র মহড়া দিয়ে এলাকায় আতঙ্কের সৃষ্টি করা হয়। নিরীহ ব্যবসায়ীদের বাড়িঘরে গিয়ে প্রকাশ্য দিবালোকে ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। একের পর এক সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়ে আসলেও প্রশাসন নীরব ভ‚মিকা পালন করে আসছে বলেও অভিযোগ উঠেছে। গতকাল সকালে উপজেলার কাঞ্চন পৌরসভা এলাকায় ঘটে এসব ঘটনা।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলির নেতৃত্বে রবিউল, শান্ত, মতিউর, ইসলাম উদ্দিন, মনজুর আলম, বাবু, রোবেল, টুটুল, নির্জন, আলামিন, মাহফুজ, শাকিল, আতাউর, কাকন, ইমনসহ সন্ত্রাসী বাহিনী এলাকায় আধিপত্য বিস্তার করতে একের পর এক তান্ডব চালিয়ে আসছে বলে অভিযোগ উঠেছে। গতকাল সকাল ১০টার দিকে কাঞ্চন বাজার এলাকার মন্ডলের বাড়ির সামনে কালাদি এলাকার মৃত শহিদুল্লার ছেলে আব্দুর রহমানকে এলোপাথারি কুপিয়ে গুরুতর জখম করে কলি বাহিনীর সন্ত্রাসীরা। বেলা সাড়ে ১১টার দিকে সুকুমারের বাড়ির সামনে থেকে ধরে নিয়ে রানীপুরা এলাকার মৃত সিদ্দিক ভুইয়ার ছেলে নাঈম ভুইয়ার শরীরে গরম পানি ঢেলে ঝলসে দেয়। তাদের দুইজনকেই মুমূর্ষু অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এছাড়া কালাদি এলাকায় অবস্থিত এফ খান ফিলিং স্টেশনের সামনে পশ্চিম কালাদি এলাকার হাজী মোজাম্মেল হকের ছেলে শাহিন মিয়া ও ত্রিশ কাহনিয়া এলাকার আব্দুল আলীর ছেলে রিফাতের ওপর হামলা চালায়। এসময় তাদের দু’জনকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। বেলা ১১টার দিকে রামদা চাপাতিসহ অস্ত্র সজ্জিত হয়ে কাঞ্চন পৌরসভা কার্যালয় ও কাঞ্চন বাজার এলাকায় মহড়া দেয়। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সকালে কাঞ্চন বাজারের ব্যবসায়ী তোফায়েল আহাম্মেদের বাড়িতে সশস্ত্র মহড়া দিয়ে হুমকি দেয়া হয়েছে।
এর আগেও কলি বাহিনী বেশ কয়েকটি সন্ত্রাসী কর্মকান্ডের ঘটনা ঘটিয়েছে বলেও অভিযোগ রয়েছে। এ ধরনের অভিযোগের শেষ নেই। এসব ঘটনার খবর পেয়ে ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাহাবুবুর রহমানসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।
আহতরা জানান, কাঞ্চন পৌরসভার মেয়রের ভালো কাজে তারা সহযোগিতা করতেন। আর এ কারণেই কলি বাহিনীর সন্ত্রাসীরা এসব ঘটনা ঘটিয়েছে। স্থানীয়রা অভিযোগ করে জানান, সন্ত্রাসীদের ভয়ে এখন কাঞ্চন বাজারে সাধারণ মানুষ আসতে চায়না। ভোলাব তদন্ত কেন্দ্র ও কাঞ্চন ফাঁড়ি পুলিশ নীরব ভূমিকা পালন করছে। একের পর এক সন্ত্রাসী কর্মকান্ড ও মামলা হলেও অভিযুক্তদের রহস্যজনক কারণে গ্রেফতার করছে না পুলিশ।
কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক বলেন, আমি কাঞ্চনকে শান্ত রাখতে চাই। আর গোলাম রসুল কলির নেতৃত্বে তার বাহিনী অশান্ত রাখতে চায়। প্রশাসন যেন কোন সন্ত্রাসীকে ছাড় না দেয় সেই দাবি জানাই। আমিও যদি অন্যায় করি আমার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হোক। এ বিষয়ে অভিযুক্ত গোলাম রসুল কলির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এসব ব্যপারে কথা বলতে রাজি হননি। রূপগঞ্জ থানার ওসি মহসিনুল কাদির বলেন, কলি বাহিনীর সদস্যরা অতিরিক্ত করছে, এখন থেকে আর ছাড় নয়।
সংশোধনী
গত ৬ মার্চ গণমাধ্যমে পাঠানো ‘বাঙালির জাতিরাষ্ট্র প্রতিষ্ঠাই ছিল ভাষা আন্দোলনের লক্ষ্য, বাংলার নিছক রাষ্ট্রভাষার স্বীকৃতি নয়’ শিরোনামে সংবাদ বিজ্ঞপ্তিতে ভুলবশত লেখা হয়েছে- ‘...বঙ্গবন্ধু ছিলেন ভাষা আন্দোলনে প্রথম শহীদদের অন্যতম।’ প্রকৃতপক্ষে হবে ‘...বঙ্গবন্ধু ছিলেন ভাষা আন্দোলনে প্রথম কারাবন্দীদের (১১ মার্চ ১৯৪৮) অন্যতম।’ অসাবধানতাবশত ভুলের কারণে ‘কারাবন্দীদের’ জায়গায় ‘শহীদদের’ শব্দটি লেখা হয়েছে। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয়। -প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন