শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাভারে ১২ ইটভাটাকে ৬০ লাখ টাকা জরিমানা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৪:৫৩ এএম

ঢাকার সাভারে পরিবেশ দূষণ ও জেলা পরিষদের ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে মাটি সংগ্রহ করে ইট তৈরির অভিযোগে ১২ টি ইটভাটাকে ৬০লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসময় আরও একটি রিসাইক্লিং সেন্টারকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার দিনভর আমিনবাজার, সালেহপুর ও চাঁনপুর এলাকায় অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

তিনি জানান, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী অবৈধ ইট ভাটায় অভিযান পরিচালনার অংশ হিসাবে সাভারে অভিযান পরিচালনা করা হয়। বৈধ কাগজপত্র না থাকায় এসময় মেসার্স নুর ব্রিকসকে ৫ লাখ, মেসার্স এইচ এম ব্রিকস-২কে ৫ লাখ, মেসার্স একেবি ব্রিকসকে ৬ লাখ, মেসার্স এমএএইচ ব্রিকসকে ৫ লাখ, মেসার্স সোনার বাংলা ব্রিকসকে ৬ লাখ, মেসার্স ইউসুফ ব্রিকসকে ৬ লাখ, মেসার্স এমএইচএম ব্রিকসকে ৫ লাখ, মেসার্স এবিসি-১ ব্রিকসকে ৫ লাখ, মেসার্স এবিসি-২ ব্রিকসকে ৪ লাখ, মেসার্স এমআরবি ব্রিকসকে ৪ লাখ, মেসার্স মিতালী ব্রিকসকে ৫ লাখ এবং মেসার্স এমএসএম ব্রিকসকে ৪ লাখ টাকা ও মিথুন রিসাইক্লিং সেন্টারকে ২ লাখ টাকাসহ মোট ৬২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

একই সাথে অবৈধ এসব ইটভাটাগুলোকে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এধরনের অভিযান ভবিষ্যতে অব্যাহত থাকবে। পরিবেশ বিপর্যয় থেকে রক্ষা করতে এমন অভিযান পরিচালনা করা হবে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলার উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মুহাম্মদ রাজীব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন