শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কোলকাতায় অগ্নিকাণ্ডে ৯ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৮:৩২ এএম | আপডেট : ৮:৩৪ এএম, ৯ মার্চ, ২০২১

কোলকাতায় স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলওয়ের অফিসের ১৩তলায় আগুন লেগে একজন এএসআইসহ ৯জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন ৪ দমকল কর্মী, একজন পুলিস কর্মকর্তা ও দুই আরপিএফ (রেলওয়ে প্রটেকশন ফোর্স) জওয়ান। দমকলমন্ত্রী সুজিত বসু সাংবাদিকদের বলেন,’দুর্ভাগ্যজনক ঘটনা। ৬টা ১০ মিনিটে আগুন লেগেছিল। ৭ জনের মৃত্যু হয়েছে। হেয়ার স্ট্রিট থানার এএসআই, ৪ দমকল কর্মী মারা গিয়েছেন।’ আরও দু’জনের মৃত্যু হয়েছে। তাঁরা রেলকর্মী বলে জানা গিয়েছে।
সন্ধ্যা ৬.১০ মিনিটে আগুন লাগে স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের দফতরে। ১৩ তলায় আগুন লাগায় ল্যাডার আনতে হয় দমকলকে। রাতের দিকে খবর আসে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে ৭ জনের। তা নিশ্চিত করেন দমকলমন্ত্রী সুজিত বসু। সূত্রের খবর, দমকল কর্মীরা লিফটে করে ওপরে উঠছিলেন। যে মুহূর্তে লিফট খোলেন তাঁরা, আগুনের লেলিহান শিখায় ঝলসে যান তাঁরা। তা এতটাই ভয়াবহ, দেহ সনাক্ত করতেও সমস্যা হচ্ছিল। তাঁরা অনুমান করতে পারেননি, অন্যদিকের আগুন এপাশে চলে এসেছে।
মৃতরা হলেন দমকলের গিরিশ দে, গৌরব বেজ, অনিরুদ্ধ জানা, বিমান পুরকায়েত এবং এএসআই অমিত ভাওয়াল। এছাড়া রেলের ডেপুটি সিসিএম মণ্ডল ও আরপিএফের একজন। পরে আরও দু'জনের মৃত্যু হয়েছে।

এই দুর্ঘটনার খবর পেয়ে রাত ১১:১৫ নাগাদ ঘটনাস্থলে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতোমধ্যে মৃতদের পরিবার পিছু ১০ লাখ টাকার আর্থিক সহযোগিতার ঘোষণা করেছেন তিনি। দিয়েছেন মৃতদের পরিবারের একজনকে সরকারি চাকরির প্রতিশ্রুতিও। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন