শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গাইবান্ধার গোবিন্দগঞ্জের কামারদহ ইউপি চেয়ারম্যান তৌফিকুল ইসলামকে অবশেষে শপথ করালেন জেলা প্রশাসক

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৬:৪৫ পিএম

অবশেষে প্রায় পাঁচ বছর পর গাইবান্ধার গোবিন্দগঞ্জের কামারদহ ইউপি চেয়ারম্যান তৌফিকুল ইসলামকে শপথ করালেন গাইবান্ধা জেলা প্রশাসক।

২০১৬ সালের ৩১ অক্টোবর গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ১৩ নং কামারদহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক নিয়ে জয়লাভ করেন মো. তৌফিকুল ইসলাম। নির্বাচিত হওয়ার পর তার বিরুদ্ধে ভোট কারচুপিসহ বিভিন্ন অভিযোগ আনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সৈয়দ শরিফুল ইসলাম রতন। তার অভিযোগের ভিত্তিতে তৌফিক বিজয়ী হলেও স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারী না করায় তৌফিককে শপথ থেকে বিরত রাখে জেলা প্রশাসক।

প্রজ্ঞাপন ও তাকে শপথ না করানোতে ২০১৭ সালে তৌফিকুল ইসলাম হাইকোর্টে রিট দায়ের করেন।ওই রিটের শুনানি নিয়ে ২০১৭ সালের ২৯ অক্টোবর তৌফিকুল ইসলামের নামে গেজেট প্রকাশ ও তার শপথের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করে রায় দেন হাইকোর্ট।

পরে সেই রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করেন তৌফিকুল ইসলামের প্রতিদ্বন্দ্বী প্রার্থী সৈয়দ শরীফুল ইসলাম রতন। কিন্তু আপিল বিভাগ তার আবেদনটি খারিজ করে দেন। ফলে হাইকোর্টের রায় বহাল থেকে যায়।এদিকে ২০১৮ সালের ৩ জুলাই নির্বাচন কমিশন তৌফিকুল ইসলামকে বিজয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ করে এবং গাইবান্ধার জেলা প্রশাসককে শপথ পড়াতে নির্দেশ দেন।এরপর ২০২০ সালের ২৫০ নং রিট কনটেন্ট, নির্বাচন কমিশন ও হাইকোর্টের নির্দেশনার ভিত্তিতে ৯ই মার্চ মঙ্গলবার বিকাল ০৪ ঘটিকায় তৌসিফকে শপথ পাঠ করাবেন গাইবান্ধা জেলা প্রশাসক মর্মে হাইকোর্ট নির্দেশ প্রদান করেন।

নির্দেশনা মোতাবেক ০৭-মার্চ রবিবার গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন স্বাক্ষরিত এক স্বারকে তৌফিক'কে শপথ নেয়ার জন্য চিঠি দেয়। জেলা প্রশাসকের চিঠি অনুযায়ী ৯ মার্চ মঙ্গলবার বিকাল ৪ টায় চেয়ারম্যান হিসেবে শপথ নিলেন তৌফিকুল ইসলাম।

উল্লেখ ৯ মার্চ ২০২১ থেকে আগামী ৮ মার্চ ২০২৫ পাঁচ বছর কামারদহ ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে সে দায়িত্ব পালন করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন