শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুর্নীতির অভিযোগে বেরোবির ৪ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ৭:১১ পিএম

প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রাপ্ত বিশেষ প্রকল্পে দুর্নীতির অভিযোগে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলীকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে। এছাড়াও ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা লেনদেনের ঘটনায় এক সেকশন অফিসার ও এক কম্পিউটার অপারেটরকে সাময়িক এবং আরেক কর্মচারীকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে।

রোববার ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে অনুষ্ঠিত ৭৭ তম বিশেষ সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। নাম প্রকাশ না করার শর্তে সিন্ডিকেটের এক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থায়ীভাবে বরখাস্ত হওয়া নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলমকে এর আগে ২০১৭ সালের ২৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের বিশেষ উন্নয়ন প্রকল্পের টেন্ডার ডকুমেন্টেস ও অন্যান্য কাগজপত্রে অনিয়মের অভিযোগ এনে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এছাড়া ভুয়া নিয়োগপত্র দেখিয়ে চাকরি দেয়ার নামে টাকা লেনদেনের ঘটনায় সমাজবিজ্ঞান বিভাগের সেকশন অফিসার মনিরুজ্জামান পলাশ, বঙ্গবন্ধু হলের কম্পিউটার অপারেটর শেরে জামান সম্রাটকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একই ঘটনায় মাস্টার রোল কর্মচারী গুলশান আহমেদ শাওনকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে।

গত ২৩ ফেব্রুয়ারি কর্মকর্তা পদে নিয়োগের জাল নিয়োগপত্র দেখিয়ে এক চাকরি প্রার্থীর কাছে ১৩ লাখ টাকা লেনদেনের ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে সমাজবিজ্ঞান বিভাগের সেকশন অফিসার মনিরুজ্জামান পলাশ, বঙ্গবন্ধু হলের কম্পিউটার অপারেটর শেরে জামান সম্রাট এবং মাস্টাররোল কর্মচারী গুলশান আহমেদ শাওনকে টাকা লেনদেন করতে দেখা যায়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে সহকারী প্রক্টর ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাসুদ-উল-হাসানকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। তদন্ত কমিটি তদন্ত শেষে অভিযুক্ত তিনজনের বিরুদ্ধে বরখাস্তের সুপারিশ করেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও জনসংযোগ বিভাগের সহকারী প্রশাসক তাবিউর রহমান বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন