ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ল্যাটিন আমেরিকায় করোনায় মৃত্যু ৭ লাখ ছাড়ালো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ৬:৪৫ পিএম

ভ্যাকসিন দেয়া শুরু হওয়ার পর থেকে বিশ্বজুড়ে করোনা মহামারিতে মৃত্যুর সংখ্যা অনেকটাই কমে এসেছে। তবে অনেক দেশেই এখনো ভ্যাকসিন প্রদান শুরু হয়নি। ফলে মৃত্যুর মিছিল থামছে না। এখন পর্যন্ত ল্যাটিন আমেরিকা ও ক্যারাবীয়তে করোনায় আক্রান্ত হয়ে সাত লাখেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। এ অঞ্চলের বিভিন্ন দেশের সরকারি সূত্র থেকে এই তথ্য জানা গেছে।

এএফপি’র এক পরিসংখ্যান থেকে দেখা যায়, ল্যাটিন আমেরিকায় করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট সাত লাখ ২২ জনে দাঁড়িয়েছে। ইউরোপের পর করোনাভাইরাসে মৃতের এ সংখ্যা দ্বিতীয় সর্বোচ্চ। দক্ষিণ ও মধ্য আমেরিকা এবং মেক্সিকোসহ ক্যারাবীয় অঞ্চলে মোট ৩৪টি দেশ ও ভূখণ্ড রয়েছে। এ অঞ্চলে করোনাভাইরাসে মৃত্যুর দুই-তৃতীয়াংশ ঘটেছে ব্রাজিল ও মেক্সিকোতে। এ দুই দেশে ডিসেম্বরের শেষ নাগাদ মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে যায়। এর পর থেকে দেশ দু’টিতে মৃতের সংখ্যা দ্রুত বাড়তে থাকে এবং ২ ফেব্রুয়ারিতে এ সংখ্যা ৬ লাখ ছাড়িয়ে যায়।

যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিলে করোনাভাইরাসে ২ লাখ ৬৬ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১০ লাখ ছাড়িয়ে গেছে। ২০১৯ সালের ডিসেম্বরে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে বিশ্ব এ পর্যন্ত প্রায় ১১ কোটি ৭০ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং প্রায় ২২ লাখ ৬০ হাজার লোক মারা গেছে। সূত্র: এএফপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন