ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ৩০ শাওয়াল ১৪৪২ হিজরী

মহানগর

জনস্বাস্থ্য নিয়ে ছিনিমিনি খেলতে দেয়া হবে না- পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২১, ৮:৩৩ পিএম

বায়ূ, পানি, শব্দ দূষণে বসবাস অযোগ্য শহরের তালিকায় বহুদিন ধরেই শীর্ষে অবস্থান করছে ঢাকা। পরিবেশ দূষণের কারণে শ্বাসতন্ত্রের রোগ, অ্যালার্জি, হাঁপানি, নিউমোনিয়া,যক্ষ্মা, ফুসফুস ক্যান্সার, টাইফয়েড ও জন্ডিসের মতো রোগ-ব্যাধিতে আক্রান্ত হচ্ছে ঢাকার মানুষ। ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম আজ এক বিবৃতিতে একথা বলেন।

বাংলাদেশের রাজধানী আজ দূষণের রাজধানীতে পরিণত হয়েছে। সরকারের সদিচ্ছার অভাব, অব্যবস্থাপনা, দুর্নীতি ও নির্বাচনের জালিয়াতির খেসারত দিচ্ছে ঢাকার কোটি মানুষ। জনস্বাস্থ্যের এই ভয়ংকর পরিস্থিতি মেনে নেয়া যায় না।

তিনি বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মানুষ তাদের পছন্দমতো জনপ্রতিনিধি বেছে নিতে পারেনি। তথাকথিত নির্বাচিত জনপ্রতিনিধিরা দুর্নীতি ও লুটপাটে ব্যস্ত। তাদের এই অবহেলা, অব্যবস্থাপনা ঐতিহ্যবাহী ঢাকাকে দূষণের কেন্দ্রে পরিণত করেছে। পীর সাহেব বলেন, জনস্বাস্থ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না। ঢাকার এই অস্বাস্থকর পরিস্থিতির দায় নিয়ে ঢাকার মেয়র ও কাউন্সিলরদের পদত্যাগ করা উচিৎ এবং নগরবাসীকে তাদের পছন্দ মতো নেতা নির্বাচনের সুযোগ দেয়া উচিৎ। তিনি হুশিয়ারি দিয়ে বলেন, অন্যথায় নগরবাসী তাদের প্রিয় নগরকে বাঁচাতে একটি গণআন্দোলন গড়ে তুলবো ইনশাআল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md Anamul Karim Anam ১২ মার্চ, ২০২১, ১২:০৩ এএম says : 0
ইসলামি আন্দোলন বাংলাদেশ এর আমীর পীর সাহেব চরমোনাই ঠিক বলেছেন। আমরা তার দাবির সাথে একমত।
Total Reply(0)
Md Anamul Karim Anam ১২ মার্চ, ২০২১, ১২:০৪ এএম says : 0
ইসলামি আন্দোলন বাংলাদেশ এর আমীর পীর সাহেব চরমোনাই ঠিক বলেছেন। আমরা তার দাবির সাথে একমত।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন