শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

এবার স্বাস্থ্যবিধি মেনে অমর একুশে গ্রন্থমেলা

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ৫:৫৫ পিএম

এবার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অমর একুশে গ্রন্থমেলা হবে বলে জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলার প্রস্তুতি কেমন হচ্ছে তা পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন ।

প্রতিমন্ত্রী বলেন, এবারের মেলায় আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানা। মাস্ক পরিধান ছাড়া কেউ মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন না। আমাদের ভ্রাম্যমাণ টিম থাকবে বিষয়টি নজরদারির জন্য। এছাড়াও আমরা মেলার প্রতিটি প্রবেশ পথে স্যানিটাইজারের ব্যবস্থা রেখেছি। এর পাশাপাশি ঝড়বৃষ্টি থেকে বাঁচতে চারটি আশ্রয়কেন্দ্রও থাকছে। তিনি বলেন, এবার বিশাল পরিসরে মেলা অনুষ্ঠিত হবে। প্রায় ১৫ লাখ বর্গফুট এলাকাজুড়ে এবারের মেলা আয়োজিত হবে। গতবারের থেকে প্রায় এক-তৃতীয়াংশ বেশি এলাকায় এবারের মেলা অনুষ্ঠিত হবে।

কে এম খালিদ আরও বলেন, এবার আমরা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের গেট থেকে একটি নতুন প্রবেশ পথ তৈরি করেছি। সেই সঙ্গে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন এলাকা সংলগ্ন জায়গায় গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রেখেছি। আগামী ১৮ মার্চ থেকে শুরু হবে অমর একুশে গ্রন্থমেলা। চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। করোনা মহামারির কারণে এবারই প্রথমবারের মতো ফেব্রুয়ারির পরিবর্তে মার্চ মাসে আয়োজিত হচ্ছে বইমেলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন