বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

ওয়েব সিরিজে শিশুদের নিয়ে অনুচিত দৃশ্য, বিতর্কে পূজা ভাট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ১০:১৮ এএম

ডিজিটাল দুনিয়ায় পা রেখেই বিতর্কে জড়ালেন মহেশ ভাট কন‍্যা পূজা ভাট। নেটফ্লিক্সের ‘বম্বে বেগমস’ ওয়েব সিরিজটির স্ট্রিমিং বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে ভারতের জাতীয় শিশু সুরক্ষা কমিশনের পক্ষ থেকে। ওয়েব সিরিজে শিশুদের অনুপযুক্ত দৃশ‍্যে ব‍্যবহার করার অভিযোগ উঠেছে নির্মাতাদের বিরুদ্ধে। শিশু ও তরুণ মনে এর গভীর নেতিবাচক প্রভাব পড়তে পারে। এই মর্মে ওয়েব সিরিজটির স্ট্রিমিং বন্ধ করার নির্দেশ দিয়ে নোটিস পাঠানো হয়েছে সংশ্লিষ্ট ওটিটি প্ল‍্যাটফর্মকে।

নেটফ্লিক্সকে দেওয়া নির্দেশে ভারতের জাতীয় শিশু অধিকার সংরক্ষণ কমিশন সাফ জানিয়েছে, আগামী ২৪ ঘন্টার মধ‍্যে সিরিজটির স্ট্রিমিং বন্ধ না হলে আইনি ব‍্যবস্থা নেওয়া হবে। শিশুদের নিয়ে এই ধরনের দৃশ‍্য অপ্রাপ্তবয়স্কদের মধ‍্যে যৌনতা ও মাদকাসক্তির কারণ হতে পারে। উপরন্তু শিশুজের উপর শোষন ও অত‍্যাচারও বাড়তে পারে এই দৃশ‍্যগুলির প্রভাবে। কমিশন জানিয়েছে, নেটফ্লিক্সে শিশুদের জন‍্য বা শিশুদের প্রতি কোনো বিষয়বস্তু স্ট্রিমিংয়ের আগে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে। আরো বলা হয়েছে কমিশনের নির্দেশ অনুযায়ী স্ট্রিমিং বন্ধ না হলে ২০০৫ সালের সিপিসিআর এর ১৪ নম্বর ধারা অনুযায়ী ব‍্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, এই প্রথমবার ওয়েব সিরিজে অভিনয় করছেন পূজা ভাট। এর আগে মহেশ ভাট পরিচালিত ‘সড়ক ২’ ছবিতে দেখা গিয়েছিল তাকে। তবে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল সেই ছবি। নেপোটিজমের তকমা দিয়ে ছবিটিকে চরম ফ্লপ করেছিলেন সিনেপ্রেমীরা। এবার পূজা অভিনয় করছেন সমাজের বিভিন্ন স্তরের নারীদের গল্প নিয়ে তৈরি ‘বম্বে বেগমস’ ওয়েব সিরিজে। পূজা ছাড়াও এই ওয়েব সিরিজে অভিনয় করছেন প্লাবিতা বোরঠাকুর, সাহানা গোস্বামী, আম্রুতা সুভাষ, আধ‍্যা আনন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন