ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বিএনপি জনকল্যাণমুখী দল মনে করলে ইউপি নির্বাচনে অংশ নেবে- এলজিআরডি মন্ত্রী

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ৬:৫৯ পিএম

জনকল্যাণমুখী দল মনে করলে বিএনপির আগামি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করা উচিত বলে মনে করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। শনিবার দুপুরে রাজশাহী সিটি কর্পোরেশনের ফোরলেন রাস্তার উদ্বোধন ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ মন্তব্য করেন তিনি। এসময় মন্ত্রী বলেন, রাজশাহীর অবকাঠামো উন্নয়নে ও জনকল্যাণে যত কাজ করা দরকার তার সবই করছেন রাসিক মেয়র। যেভাবে উন্নয়ন হচ্ছে আগামীতে রাজশাহী দেশের অনন্য নগরীতে পরিণত হবে। এসময় মন্ত্রী দেশের সব পৌরসভার মাস্টারপ্লান তৈরি করে দীর্ঘমেয়াদী উন্নয়নমূলক কাজ করার পরিকল্পনার কথাও জানান।

স্থানীয় সরকার , পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এমপি রাজশাহীতে ব্যাস্ত সময় পার করছেন। শনিবার দুপুরে রাজশাহীর হযরত শাহমখদুম বিমান বন্দরে পৌছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, আ:লীগের নগর সেক্রেটারী ডাবলু সরকারসহ নেতাকর্মীরা। এরপর তিনি শহীদ এএইচএম কামারুজ্জামানের কবর জিয়ারতের মাধ্যমে রাজশাহী সিটি কর্পোরেশনের উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও পরিদর্শন কর্মসূচি শুরু করেন। আলিফ লামমিম ভাটা হতে মোহনপুর পর্যন্ত রাস্তা উদ্বোধন করেন। দিনভর কর্মসূচির মধ্যে ছিল এসটিএস পরিদর্শন, তালাইমারী থেকে আলুপট্টি সড়ক পরিদর্শন, সোনাদিঘী ও সিটি সেন্টার পরিদর্শন, মনিচত্তর থেকে সদর হাসপাতাল পর্যন্ত রাস্তা ও বাউন্ডারী রাস্তা পরিদর্শন, উপশহর থেকে রানীবাজার রাস্তা পরিদর্শন, পদ্মার চরে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি এলাকা পরিদর্শন করবেন। সন্ধ্যায় নগরভবন গ্রীনপ্লাজায় রাজশাহী সিটি কর্পোরেশনের উন্নয়ন কার্যক্রম অবহিত করন ও নাগরিক সম্বর্ধনায় অংশগ্রহন করেন।

শনিবার দুপুরে নগরীর বারো রাস্তার মোড়ে সড়ক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক থেকে মোহনপুর-রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ প্রকল্পের আওতায় নির্মিত আলিফ লাম মীম ভাটার মোড় থেকে বিহাস পর্যন্ত চার লেন সংযোগ সড়কের উদ্বোধন করেন। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

১৮৯ কোটি ৩৪ লাখ ৫৯ হাজার টাকার এই প্রকল্পের আওতায় ফোর লেন সড়কের দুই পাশে ফুটপাত, একটি ব্রীজ, আটটি কালভার্ট, মিডিয়ান ও ট্রাফিক কাঠামো নির্মাণ করা হয়েছে। প্রকল্পটির আওতায় ২৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৫৩২ টাকা ব্যয়ে ১২০ মিটার দৈর্ঘ্য র‌্যাম ২০২ দশমিক ৫০ মিটারের ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। রাজশাহীর প্রথম ফ্লাইওভার নগরবাসীর নজর কেড়েছে। এই সড়ক উদ্বোধনের পর আরও উন্নয়ন কাজ পরিদর্শন করেন এলজিআরডি মন্ত্রী। বিকালে রাজশাহীর পদ্মা নদীর মাঝে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভারভিউ সিটি এলাকা পরিদর্শনে যান মন্ত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন