বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দ্বিতীয় ডোজ নেয়ার পর করোনা প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে

মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ১২:০৪ এএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, মানুষ করোনার ভ্যাকসিন পেয়ে আনন্দিত এবং সকলেই ভ্যাকসিন পাচ্ছেন। কিন্তু ভ্যাকসিন নেয়ার পর মানুষের মধ্যে বেপরোয়া মনোভাব দেখা দিয়েছে। ভ্যাকসিন নেয়ার পর মানুষের মধ্যে ধারণা জন্মেছে ‘আমি করোনা মুক্ত, আমার আর করোনা হবে না’। বিষয়টি আসলে তা নয়। ভ্যাকসিন নেয়া হলেই সঙ্গে সঙ্গে করোনা মুক্ত হওয়া যায় না। ভ্যাকসিন নিলে সঙ্গে সঙ্গে করোনা প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় না। ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেয়ার পর করোনা প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে। গতকাল দুপুরে মানিকগঞ্জ শুভ্র সেন্টারে দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আমি আপনাদেরকে এবং দেশবাসীকে অনুরোধ করবো আপনারা মাস্ক ব্যবহার করুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। সংক্রমণের হার যদি বেড়ে যায় তাহলে দেশের অর্থনীতিতে প্রভাব পড়বে। যতটা সম্ভব সামাজিক অনুষ্ঠান বাদ দিতে হবে।

গতবছরের করোনার প্রাদুর্ভাব নিয়ে তিনি আরো বলেন, করোনা সংক্রমণ কমে যাওয়ার পেছনে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছিল। প্রধানমন্ত্রীর গাইড লাইন অনুযায়ী আমরা সকলেই করোনা মোকাবেলায় কাজ করেছি এবং চেষ্টা করেছি। করোনা মোকাবেলায় প্রথমত আমরা মাস্ক ব্যবহার করার নির্দেশ দিয়েছি, সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে বলেছি। বর্তমানে মানুষ এখন আর মাস্ক ব্যবহার করে না। সামাজিক দূরত্ব বজায় রাখছি না। যার ফলে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। করোনা সংক্রমণ প্রতিরোধে সকলকেই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ ফটো, যুগ্ম সাধারণ সম্পাদক আ,ফ,ম, সুলতানুল আজম খান আপেল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার উদ্দিন সরকার প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন