শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চলতি বছরেও হচ্ছেনা বিপিএল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০২ এএম

করোনার কারণে গত বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাঠে গড়ায়নি। এ বছরও হচ্ছে না ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টটি। সব ঠিক থাকলে ২০২২ সালের জানুয়ারিতে মাঠে গড়াবে বিপিএলের অষ্টম আসর। এ বছর বিপিএল হচ্ছে না আন্তর্জাতিক স‚চির কারণে। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ থাকার ফ্রাঞ্জাইজিভিত্তিক ক্রিকেট লিগ নভেম্বর-ডিসেম্বরে হচ্ছে না।
নভেম্বরে পাকিস্তান সফরে যেতে পারে বাংলাদেশ দল। অন্যদিকে ডিসেম্বরে বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড। জাতীয় দলের দুটি সফরকে সামনে রেখেই ম‚লত এ বছরের স‚চিতে ফ্রাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টটি রাখেনি বিপিএল গভর্নিং কাউন্সিল।
গতকাল ঘরোয়া ক্রিকেট স‚চি তৈরি ও বাস্তবায়ন কমিটির প্রধানদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠক শেষে বিসিবির পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, ‘বিপিএলের জন্য আমাদের দুটি উইন্ডো খোলা আছে। একটি নভেম্বরে। কিন্তু সেই সময়ে জাতীয় দল যাবে পাকিস্তানে। ডিসেম্বরে নিউজিল্যান্ডের বাংলাদেশে আসার জোরালো সম্ভাবনা রয়েছে। এজন্য বিপিএল পিছিয়ে জানুয়ারিতে হতে পারে। এ বছর বিপিএল হচ্ছে না এটা নেতিবাচক শোনায়। বিপিএলের পরের মৌসুম জানুয়ারিতে হবে।’
২০১৮ সালের পর কুড়ি ওভারের এই টুর্নামেন্টটি আর মাঠে গড়ায়নি। ২০১৯ সালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে বিশেষ বিপিএল চালু করে বিসিবি। ফ্রাঞ্চাইজি বাদ দিয়ে দলগুলোর স্পন্সর নিয়ে অনুষ্ঠিত হয় সেই টুর্নামেন্ট। নতুন ক্রিকেট ক্যালেন্ডারে ২০২২ ও ২০২৩ সালে বিপিএল রাখা হয়েছে। ২০২২ সালের ১৪ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি মাঠে গড়াবে বিপিএলের অষ্টম আসর। আর ২০২৩ সালের ৩ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি হবে কুড়ি ওভারের প্রতিযোগিতাটির নবম আসর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন