শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

স্বাধীনতার ইতিহাস আওয়ামী লীগই বিকৃত করছে : কুমিল্লার মতবিনিময় সভায় টুকু

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ৯:৪১ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও দলটির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, ইতিহাস চর্চা না করলে কোন জাতি আলোর সন্ধান পায় না। ইতিহাস কখনো স্থায়ী নয়, এটি বহতা নদীর মতো। বিএনপি ইতিহাস চর্চা করার দল। মনগড়া, বিকৃত কিছু বলে না। স্বাধীনতার ইতিহাস আওয়ামী লীগই বিকৃত করছে। ইতিহাস বিকৃতকারিরা কখনো ক্ষমা পায়নি। স্বাধীনতা, মুক্তিযুদ্ধ এসবের সঠিক ইতিহাস এপ্রজন্মের সামনে তুলে ধরার লক্ষ্যেই বিএনপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করবে।

রবিবার (১৪ মার্চ) কুমিল্লা নগরীর ধর্মসাগার পাড়ে বিএনপি নেতা আমিন-উর-রশিদ ইয়াসিনের রাজনৈতিক কার্যালয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে কুমিল্লা বিভাগের মিডিয়া কমিটির আয়োজনে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এই সব কথা বলেন তিনি ।
টুকু আরো বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের নামে মানুষের বাক স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। একাত্তর পরবর্তী সময়েও তারা এভাবে বাকশাল গঠন করেছে। চারটি বাদে সব সংবাদপত্র বন্ধ ঘোষণা করেছে। তখন অনেক সাংবাদিক ঢাকার রাস্তায় হকারী করে জীবন ধারণ করেছেন। গত বার বছরে কবরস্থান ছাড়া সব জায়গা দলীয়করণ করেছে আওয়ামী লীগ ।

তিনি বলেন, আওয়ামী লীগ বিএনপিকে নিয়মতান্ত্রিক রাজনীতি করতে দিতে চায়না। তারা চায় বিএনপি সশস্ত্র আন্দোলনে নামুক। কিন্তু বিএনপি কখনোই এমন আন্দোলনে যাবেনা। এই দল নিয়মতান্ত্রিক ভাবে রাজনীতি করে জনগণের অধিকার আদায় করবে।

মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিডিয়া কমিটির সদস্য সচিব ও বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। সভাপতিত্ব করেন, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপিসাধারণ সম্পাদক আমিন- উর- রশিদ ইয়াসিন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির কুমিল্লা বিভাগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, কুমিল্লা জেলা মিডিয়া কমিটির আহবায়ক মোস্তফা জামান, বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতা ব্যারিস্টার ফারজানা পুতুল, নির্বাহী কমিটির সদস্য মাহমুদা হাবীবা, যুবদল নেতা আমিরুজ্জামান আমির,সফিউল আলম রায়হান,সারোয়ার জাহান দোলন,নিজাম উদ্দিন কায়সারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন