বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

১৭ মার্চ থেকে টিসিবির প্রি-রমজান পণ্য বিক্রি শুরু

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১১:০২ এএম

অন্যবারের মতো এবারও পবিত্র রমজান মাস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ (বুধবার) থেকে স্বল্প মূল্যে পণ্য বিক্রি শুরু করবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রি-রমজানের প্রস্তুতির জন্য সারাদেশের ৪০০ ট্রাকে ভোজ্যতেল, চিনি, মসুর ডাল এবং পেঁয়াজ বিক্রি করবে সংস্থাটি।

সোমবার (১৫ মার্চ) টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রমজান উপলক্ষে বরাবরের মতো এবারও আগে থেকেই প্রস্তুতি শেষ করেছে টিসিবির। আগামী ১৭ মার্চ থেকে ‘প্রি-রমজান’ অর্থাৎ রমজান পূর্ব বিক্রয় ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে। আগামী ১৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত সারাদেশে ৪০০ ট্রাকের মাধ্যমে তেল, চিনি, মসুর ডাল ও পেঁয়াজ কিনতে পারবেন ক্রেতারা।

তিনি আরও জানান, রমজান উপলক্ষে দ্বিতীয় ধাপে ১ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত পর্যন্ত আরও ১০০ ট্রাক বাড়িয়ে ৫০০ ট্রাকে সারাদেশে পণ্য বিক্রি করা হবে। সেখানে তেল, চিনি, মসুর ডাল, ছোলা এবং খেঁজুর বিক্রি করা হবে। এছাড়া প্রথম দিকে পেঁয়াজও বিক্রি করা হবে।

টিসিবির তথ্য অনুযায়ী, ট্রাক থেকে একজন ক্রেতা দিনে ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মসুর ডাল, ৯০ টাকা দরে ৫ লিটার সয়াবিন তেল এবং ১৫ টাকা দরে পাঁচ কেজি পেঁয়াজ কিনতে পারেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Sumon ১৭ মার্চ, ২০২১, ৬:৫৭ পিএম says : 0
এই গুলো কি নিদিষ্ট স্থানে পাওয়া যাবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন