বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভয়াবহ তুষারঝড় : যুক্তরাষ্ট্রে ২০০০ ফ্লাইট বাতিল

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১১:১৫ এএম

ভয়াবহ তুষারঝড়ে মার্কিন যুক্তরাষ্ট্রে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। রাস্তাঘাটে চলাচল করতে পারছে না গাড়ি, বাতিল হয়ে গেছে একাধিক ফ্লাইট। দেশটির কলোরাডো স্টেটের ডেনভারে তুষার ঝড়ে বাতিল হয়ে গিয়েছে ২০০০ এরও বেশি ফ্লাইট।

দেশটির আবহাওয়া অধিদপ্তর ডেনডারে তীব্র তুষার ঝড়ের সতর্কতা জারি করেছে। স্থানীয় সময় অনুযায়ী, শনিবার দুপুর থেকে রাত পর্যন্ত ডেনডারে এই তুষারঝড়ের সতর্কতা জারি করা হয়। সেখানে ১৮ থেকে ২৪ ইঞ্চি পুরু তুষারপাত হতে পারে ধারণা করা হচ্ছে। সাধারণ মানুষকে বাড়ি থেকে যতটা সম্ভব কম বাইরে বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে।

ভয়াবহ তুষারঝড়ের মারাত্মক প্রভাব পড়েছে সে দেশের যোগাযোগ ব্যবস্থার ওপরে। ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দরের এক কর্মকর্তা এমিলি উইলিয়ামস জানিয়েছেন, শনিবার সকালে এয়ারপোর্টে ভিড় থাকলেও সারাদিনে প্রায় ৭৫০ ফ্লাইট বাতিল করতে হয়েছে। রোববারেও প্রায় ১৩০০ ফ্লাইট বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, গতমাসেও আমেরিকায় মারাত্মক দাপট দেখিয়েছিল তুষারঝড়। তীব্র সেই তুষার ঝড়ে ২১ জনের মৃত্যু হয়। ভয়ঙ্কর ক্ষতি হয় টেক্সাস প্রদেশের। ঝড়ের জেরে বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। সূত্র : এনওয়াই টাইমস

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack+Ali ১৫ মার্চ, ২০২১, ১২:২২ পিএম says : 0
Allah is showing us that this world is not for enjoyment, this world is very dangerous.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন