শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মুক্তির মেয়াদ বাড়ল খালেদা জিয়ার

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১২:০২ এএম

আবারও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সোমবার জানান, খালেদা জিয়ার সাজা আরও ছয় মাসের জন্য স্থগিত রেখে মুক্তি দেওয়ার প্রস্তাব প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন করেছেন। আইন মন্ত্রণালয়ের মতামতও প্রস্তাবের সঙ্গে পাঠানো হয়েছিল।

এর আগে গত সপ্তাহে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আইনমন্ত্রী আনিসুল হক এ সম্পর্কিত নথিতে অনুমোদন দিয়েছেন এবং উক্ত নথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারার উপধারা ১-এ খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত রেখে তাকে দেশের অভ্যন্তরে বিশেষায়িত চিকিৎসা নেওয়ার শর্তে এ মুক্তি দেওয়া হচ্ছে। এই সময়ের মধ্যে তিনি দেশের বাইরে যেতে পারবেন না।

খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারের আবেদনের পরিপ্রেক্ষিতে গত বছরের ২৪ মার্চ শর্ত সাপেক্ষে সরকার নির্বাহী আদেশে সাজা স্থগিত করে ছয় মাসের জন্য খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত ঘোষণা করেছিল। এর পরদিন মুক্তি পান তিনি। এরপর সেপ্টেম্বরে আরেক দফা আবেদন করা হয়।

গত ২ মার্চ আরেক দফা সাজা স্থগিতের মেয়াদ বৃদ্ধির জন্য খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া বর্তমানে গুলশানে তার ভাড়া বাসা ‘ফিরোজায়’ রয়েছেন। তিনি আর্থরাইটিস, ডায়াবেটিস, চোখের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Sengja Dibos Khaksi ১৬ মার্চ, ২০২১, ১:০৭ এএম says : 0
এইভাবেই উনার জীবন কেটে যাবে মনে হয়
Total Reply(0)
Ismail Biswas ১৬ মার্চ, ২০২১, ১:০৮ এএম says : 0
সরকার এই নাটক করে,সাবেক তিন বারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মৃত্যুর খন গুনছে, প্রতিহিংসার স্বীকার আপোষহীন নেএী বেগম খালেদা জিয়া, এই অবৈধ সরকারের ফরমায়েশি রায়ে বন্দী বেগম খালেদা জিয়া, ইতিহাস মুছে যাবার নয়,সময়ের অপেক্ষা,
Total Reply(0)
মেহেনাচ চৌধুরী ১৬ মার্চ, ২০২১, ১:০৮ এএম says : 0
বাংলাদেশের একজন প্রথম নারী প্রধানমন্ত্রী যিনি কখনো নির্বাচনে হারেনি,, এমন জনপ্রিয় সহজ সরল ও ভদ্র মহিলাকে এই বুড়ো বয়সে এসে এত নির্যাতন করা হচ্ছে যা বাংলার ইতিহাসে এক কালো অধ্যায় হিসাবে রচিত থাকবে।
Total Reply(0)
Kamal Hossain Khan ১৬ মার্চ, ২০২১, ১:০৯ এএম says : 0
হাত পা মুখ বেঁধে ছেড়ে দেওয়ার নাম মুক্তি নয় রাজনীতি থেকে দুরে রাখা।
Total Reply(0)
Md. Rezaul Karim Chy ১৬ মার্চ, ২০২১, ১:০৯ এএম says : 0
বাংলাদেশের দেশ প্রেমিক রাষ্ট্র প্রধানের মধ্যে অন্যতম ছিলেন তিনি।কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি।ক্ষমতার লোভে কখনো দেশকে অন্য রাষ্টের কাছে বিকিয়ে দেননি ।ষড়যন্ত্রের মাধ্যমে তাকে যে মামলায় সাজা দেয়া হয়েছে তিনি যেন এই প্রৌড় বয়সে সেই সাজা থেকে মুক্তি পান।
Total Reply(0)
সোনার বাংলা ১৬ মার্চ, ২০২১, ১:০৯ এএম says : 0
২ কোটি টাকার মামলায় ১৭ বছরের জেল হলে উন্নয়নের জিকিরের কত বছরের জেল হবে?
Total Reply(0)
MD Jewel Bappy GK ১৬ মার্চ, ২০২১, ১:১০ এএম says : 0
সরকারের উচিৎ দেশ নেএী বেগম খালেদা জিয়া কে সকল মিথ্যা ষড়যন্ত্র মামলা প্রত্যাহার করা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন