বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘সরকারকে সর্বাত্মক সমর্থন শিক্ষকদের দায়িত্ব নয়’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১২:০১ এএম

ইতিহাসবিদ অধ্যাপক ড. মুনতাসীর মামুন বলেছেন, সরকার সমর্থক হলেও সরকারকে সর্বাত্মক সমর্থন করা শিক্ষকদের দায়িত্ব নয়। ভালো শিক্ষক হলে ভালো পড়াতে হবে। আর এজন্য ভালো গবেষণা লাগবে। কিন্তু আমরা শিক্ষকরা ক্রমান্বয়ে আমাদের স্বায়ত্তশাসনের বিধিমালা লঙ্ঘন করছি। আমাদের এত হেয় করে ডাকা হয় কেন? কারণ আমরাই এর সুযোগ করে দিয়েছি।

গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার মিলনায়তনে ‘বঙ্গবন্ধু চেয়ার’ পদে যোগদানপূর্ব সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, একটি প্রতিষ্ঠান টিকে থাকে মানুষের জন্য। ইতিবাচক কাজ করলে সে প্রতিষ্ঠান সুন্দরভাবে প্রতিষ্ঠিত হয়। যারা বঙ্গবন্ধু ও বাংলাদেশ নিয়ে কাজ করতে চান, তাদের জন্য আমার দরজা সবসময় খোলা থাকবে। এসময় বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা করতে তরুণদের প্রতি আহবান জানান তিনি।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার। এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন লোকসাহিত্য গবেষক ও বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক শামসুজ্জামান খান। ভিসি ড. শিরীণ আখতার বলেন, আমরা গত একবছর ধরে যোগ্য একজন গবেষক খুঁজছিলাম। আমি বিশ্বাস করি, আমরা যোগ্য ব্যক্তিকে দায়িত্ব দিতে পেরেছি। তিনি যোগ্যতার মাধ্যমে বঙ্গবন্ধু চেয়ারকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এসএম মনিরুল হাসানের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট প্রফেসর ড. মাইনুল হাসান চৌধুরী, মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. আবুল মনসুর, সাবেক ডিন ও প্রক্টর প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিন, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মনজুরুল আলম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন