শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আগামী ১ এপ্রিল বসবে সংসদ অধিবেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১২:০১ এএম

একাদশ জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশন আগামী ১ এপ্রিল বেলা ১১টায় বসবে। প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ সংবিধান প্রদত্ত ক্ষমতাবলে এই অধিবেশন আহ্বান করেছেন। গতকাল সোমবার সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সংসদের একটি অধিবেশন সমাপ্ত হওয়ার পর ৬০ দিনের মধ্যে পরবর্তী অধিবেশন বসার সাংবিধানিক বাধ্য-বাধকতা রয়েছে। গত ২ ফেব্রুয়ারি জাতীয় সংসদের একাদশ অধিবেশন শেষ হয়। মাত্র ১২ কার্যদিবসের ওই অধিবেশন গত ১৮ জানুয়ারি শুরু হয়। আগামী জুনের প্রথম সপ্তাহে বাজেট অধিবেশন বসবে। ফলে এই অধিবেশনটি সংক্ষিপ্ত হবে। যা সর্বোচ্চ ৮ এপ্রিল পর্যন্ত চলতে পারে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সংসদ সচিবালয়ের একাধিক কর্মকর্তা জানান, করোনা পরিস্থিতির কারণে গত ৬টি অধিবেশনের মতো এবারও অধিবেশন পরিচালনায় সর্তকতা অলম্বনের নীতিগত সিদ্ধান্ত রয়েছে। এক্ষেত্রে কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করা হবে। টিকা নেয়ার পরও মন্ত্রী-এমপিদের সকলের জন্য করোনা টেষ্ট বাধ্যতামূলক থাকছে। কারণ ইতোমধ্যে টিকা গ্রহণকারী সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরীর করোনায় মৃত্যু হয়েছে। অধিবেশনের প্রথম দিনে তার মৃত্যুর কারণে সংসদে শোক প্রস্তাব গ্রহণ করে অধিবেশন মূলতবি করা হবে। অধিবেশনে কয়েকটি গুরুত্বপূর্ণ বিল পাসের সম্ভাবনা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন