শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এসকে সুর-শাহ আলমকে কেন গ্রেফতার করা হচ্ছে না?

দুদককে হাইকোর্টের জিজ্ঞাসা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর এবং ব্যাংকটির নির্বাহী শাহ আলমকে এখনও কেন গ্রেফতার করা হচ্ছে না-এই মর্মে প্রশ্ন তুলেছেন হাইকোর্ট। গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি আহমেদ সোহেলের ডিভিশন বেঞ্চ এ প্রশ্ন তোলেন। আদালত দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খুরশীদ আলম খানের উদ্দেশে হাইকোর্ট বলেন, এস কে সুর চৌধুরী এবং বাংলাদেশ ব্যাংকের নির্বাহী শাহ আলমকে এখনও কেন গ্রেফতার করছেন না? অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।
এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারের সহযোগী বাংলাদেশ ব্যাংকের এ সাবেক দুই কর্মকর্তার বিরুদ্ধে এরই মধ্যে দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি রয়েছে। এ বিষয়ক মামলার ধারাবাহিকতায় তাদের গ্রেফতারের তাগিদ দিলেন আদালত। এ সময় তখন দুদক আইনজীবী বলেন, তাদের ব্যাংক অ্যাকাউন্ট ইতোমধ্যে জব্দ করা হয়েছে। তাদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।
এর আগে, গত ৫ জানুয়ারি সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে পি কে হালদারের মা লীলাবতী হালদার, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী ও সাবেক সচিব ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের চেয়ারম্যান এন আই খানসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট।
পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যানসিয়াল সার্ভিস লিমিটেডের চারজন ক্ষতিগ্রস্ত আমানতকারী সাবেক প্রধান বিচারপতি মোস্তফা কামালের মেয়ে নাশিদ কামাল, বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের সাবেক পরিচালক মো. শওকতুর রহমান, খালেদ মনসুর ট্রাস্টের হিসাব শাখার কর্মকর্তা মো. তরিকুল ইসলাম এবং গৃহিণী সামিয়া বিনতে মাহবুব-এর আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট উপরোক্ত আদেশ দেন। এর আগে হাইকোর্টের আরেকটি বেঞ্চ বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক শাহ আলমকে ‘চোর’ ও ‘ডাকাত’ আখ্যায়িত করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন