বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আদালতে পাল্টাপাল্টি মামলা

আ.লীগ দুই গ্রুপে বিরোধ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১২:০০ এএম

কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের বিরোধের জেরে এবার আদালতে কাদের মির্জা-বাদলকে প্রধান আসামি করে পাল্টাপাল্টি মামলার অভিযোগ দায়ের করা হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে নোয়াখালীর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস এম মোছলেউদ্দিন নিজামের আদালতে এই দু’টি মামলা অভিযোগ দায়ের করা হয়।

মামলা দু’টির বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. হারুনুর রশীদ হাওলাদার ও অ্যাডভোকেট শংকর ভৌমিক এ তথ্য জানিয়েছেন। তারা জানান, দুটি মামলার অভিযোগের ওপর শুনানি হবে। একটি মামলার বাদী উপজেলা ভাইস চেয়ারম্যান আরজুমান পারভীন রুনু। তিনি তার স্বামী উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খাঁনকে মারধরের ঘটনায় মেয়র আবদুল কাদের মির্জাকে প্রধান আসামি করে ৯৮ জনের নাম উল্লেখ করে আদালতে একটি মামলার অভিযোগ দায়ের করেছেন।

অপরদিকে, উপজেলার চাপরাশিরহাট বাজারে আ.লীগের দু’গ্রæপের সংঘর্ষের ঘটনায় মির্জা কাদেরের অনুসারী উপজেলা যুবলীগের সহসভাপতি সালা উদ্দিন পিটন বাদী হয়ে মিজানুর রহমান বাদলকে প্রধান আসামি করে ১০৫ জনের নাম উল্লেখ করে একটি মামলা অভিযোগ দায়ের করেছেন।

এরআগে, আ.লীগ সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের ওপর হামলা ও আলাউদ্দিন হত্যার ঘটনায় এজাহার দুটিতে কাদের মির্জাকে প্রধান আসামি করে কোম্পানীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছিল। কিন্তু থানা পুলিশ সেই এজাহারগুলো মামলা হিসেবে গ্রহণ না করায় ওই দুই বাদী আদালতে মামলা দায়ের করেন।

আরজুমান পারভীন জানান, ৯ থেকে ১৩ মার্চ শনিবার পর্যন্ত অনেক চেষ্টা করেও পুলিশের তালবাহানায় কোম্পানীগঞ্জ থানায় মামলাটি রেকর্ড করাতে পারিনি। অপরদিকে, নিহতের ছোট ভাই মো. এমদাদ হোসেন জানান, ১১ মার্চ বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে প্রধান আসামিসহ ১৬৪ জনের বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় হত্যা মামলার এজাহার দিয়েছিলাম। কিন্তু প্রধান আসামি মেয়র আবদুল কাদের মির্জার নাম বাদ না দেয়ায় শনিবার বিকেল পর্যন্ত পুলিশ এজাহারটি রেকর্ড করেনি।

এদিকে, দু’টি গ্রুপের বিরোধের জেরে উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানকে লাঞ্ছিত করার ঘটনায় এখতিয়ার গত ক্রুটি থাকায় বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার বিরুদ্ধে মামলা নেয়নি আদালত।

গতকাল দুপুর ৩টার দিকে নোয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস এম মোছলেউদ্দিন নিজামের আদালতে বাদী পক্ষের আইনজীবীর দ্রুত বিচার আইনে দায়ের করা মামলা শুনানি করার এখতিয়ার না থাকায় মামলাটি ফেরত দেয় আদালত।

তবে আজ মঙ্গলবার নোয়াখালী দ্রুত বিচার আদালতের বিচারিক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শোয়েব উদ্দিন খাঁনের আদালতে এ মামলা দায়ের করা হবে। মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. হারুনুর রশীদ হাওলাদার এ তথ্য জানিয়েছেন। তিনি আরো জানান, দুপুরে দ্রুত বিচার আইনে দায়ের করা মামলাটি এ আদালতের এখতিয়ার না থাকায় আদালত মামলাটি ফেরত দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন