বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আমিরাতে বাংলাদেশী মাহতাবুর রহমানের হারামাইন পারফিউম রফতানি হচ্ছে বিশ্বের ৬২টি দেশে

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : আরব আমিরাতে পারফিউমস ব্যবসায় সাফল্যের ধারা অব্যাহত রেখে গোটা মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে নিজ দেশের ব্যাপক সুনাম বয়ে এনেছেন বাংলাদেশী আলহাজ্ব মোহাম্মদ মাহতাবুর রহমান (নাসির) সিআইপি। বর্তমানে তার মালিকানাধীন আল হারামাইন পারফিউম বিশ্বের ৬২টি দেশে রফতানি হচ্ছে।
রয়েছে নামি-দামি ব্র্যান্ডের মধ্যে ২৫ হাজার দেরহাম মূল্যের পারফিউমও। যা বাংলাদেশী মুদ্রায় ৫ লাখ ২৫ হাজার টাকারও বেশি। তার প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকের সংখ্যাও ৩ হাজার। এর মধ্যে শতকরা ৬০ ভাগই বাংলাদেশী। জনপ্রিয়তার শীর্ষে উঠে আসা এই প্রতিষ্ঠানটির কর্ণধারকে এখন প্রবাসীরা দেখছেন বাংলাদেশের গর্বিত হিসেবে।
আল হারামাইন পারফিউম গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান এবং ম্যানেজিং ডাইরেক্টর আলহাজ মোহাম্মদ মাহতাবুর রহমান (নাসির) বাংলাদেশে এন আরবি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান, দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি এবং আবুধাবী শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের অন্যতম স্পন্সর। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের দায়িত্বপূর্ণ পদে রয়েছেন তিনি। মাহতাবুর রহমান দেশে সর্বাধিক রেমিটেন্স প্রেরণের মর্যাদায় বাংলাদেশ সরকার কর্তৃক তিনবার সিআইপি নির্বাচিত হন এবং স্বীকৃতিস্বরূপ ‘বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স’ অ্যাওয়ার্ড লাভ করেন। এছাড়া পারফিউম ব্যবসা সাফল্যে ব্যাপক সুনাম অর্জনে আরব আমিরাত সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকেও অসংখ্য বিশেষ সম্মাননা পুরস্কার লাভ করেন বিশিষ্ট এই শিল্পপতি।
সৌখিন এ শিল্পপতি সিলেটের ইসলামপুরে বিলাসবহুল রাজকীয় দেশসেরা বাড়ি নির্মাণ করেও নজর কেড়েছেন সবার।
পারফিউমস ব্যবসায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করে দেশের জন্য ব্যাপক সম্মান বয়ে আনা আলহাজ মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির ইনকিলাবকে বলেন, আরব আমিরাতে পারফিউমের ব্যাপক চাহিদার কথা চিন্তা করে সউদী আরব থেকে স্থানান্তর করে ১৯৮১ সালে দুবাইয়ের মুরশিদ বাজারে এ ব্যবসা শুরু করেন। এরপর সফলতার ধারাবাহিকতায় বাড়তে থাকে এর বিশাল পরিধি। বর্তমানে তার আল হারামাইন পারফিউম মধ্যপ্রাচ্যসহ বিশ্বের ৬২টি দেশে রফতানি করা হচ্ছে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন