শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুর্যোগ মোকাবেলায় বিশ্বে রোল মডেল বাংলাদেশ- এমপি শাওন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ৭:৫৬ পিএম

ভোলার লালমোহনে ঘূর্ণিঝড় বিষয়ক গণসচেতনতামূলক মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে। ১৬ মার্চ (মঙ্গলবার) ইং মঙ্গলবার বিকালে উপজেলার কালমা ইউনিয়নের ফরাজী বাজার হোসনে আরা বেগম মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে লালমোহন ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) আয়োজনে এ মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় দুর্যোগের পূর্ববর্তী, চলাকালীন ও পরবর্তী করনীয় সম্পর্কে সিপিপির ভলেন্টিয়ারগন চমৎকার অভিনয় করে দেখান।

মহড়া শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-নোমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ভৌগলিক অবস্থানের কারণে দ্বীপ জেলা ভোলা একটি দুর্যোগ প্রবণ এলাকা। প্রত্যেকটি দুর্যোগে আমাদের বিভিন্ন ক্ষয়ক্ষতি হয় এবং দুর্যোগ মোকাবেলা করে আমাদেরকে বাঁচতে হয়। বিশ্বে দুর্যোগ মোকাবেলায় রোল মডেল হিসেবে গণ্য হচ্ছে বাংলাদেশ। বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণে প্রাণহানি ও কমেছে অনেক। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে উপকুলে সবুজ বেষ্টনী গড়া হয়েছে। পাশাপাশি ব্যক্তিগত পর্যায়ে আমাদের সবুজকে রক্ষা করতে হবে। না হয় টেকসই উন্নয়ন সম্ভব হবে না।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, কালমা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান শেষে মাঠমহড়ায় অভিনয়কারীদের পুরস্কার বিতরণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন