বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পর্যটন এলাকায় অভিযান শুরু

কক্সবাজারে করোনা সংক্রমণ বৃদ্ধি

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০১ এএম

কক্সবাজারে আবারো বাড়ছে করোনা সংক্রমণ। প্রতিদিন ধরা পড়ছে নতুন আক্রান্ত রোগী। এতে উদ্বিগ্ন হয়ে পড়েছে কক্সবাজারের প্রশাসন ও সচেতন মহল। বিশেষ করে, গত এক সপ্তাহে করোনা শনাক্তের হার বিগত কয়েক সপ্তাহের তুলনায় বেশি দেখা গেছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবের রিপোর্ট এমটাই দেখাছে।

গত রোববার কক্সবাজার জেলায় ৪৬৫ নমুনা টেস্টে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ১৫ মার্চ পজিটিভ হয়েছে ১১ জনের। এর আগে ১৩ মার্চ শনাক্ত হয় ১০ জনের। তার আগের দিন ছিল ১২ জন। এভাবে প্রতিদিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা। সা¤প্রতিক করোনা সংক্রমণ হার এবং মৃত্যুর হার গত কয়েক মাসের তুলনায় বৃদ্ধি পাওয়ায় সংক্রমণের হার রোধকল্পে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি পালনে জনগণকে সচেতন করা হচ্ছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। সৈকতের লাবণী পয়েন্ট, সুগন্ধা পয়েন্ট ও কলাতলী পয়েন্টসহ কক্সবাজারের বিভিন্ন পয়েন্টে গত দুইদিন ধরে সচেতনতামূলক অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।
এসময় অভিযানের নেতৃত্বে ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসনের এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাখন চন্দ্র সূত্রধর, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতানা এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ ইসলাম। আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিল জেলা পুলিশ, কক্সবাজার এবং ৩৯ আনসার ব্যাটালিয়ন।
জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, সা¤প্রতিক করোনা সংক্রমণ হার এবং মৃত্যুর হার গত কয়েক মাসের তুলনায় বৃদ্ধি পেয়েছে। সংক্রমণের হার রোধকল্পে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে সচেতন করতে পর্যটন এলাকা লাবণী পয়েন্ট, সুগন্ধা পয়েন্ট ও কলাতলী পয়েন্টসহ কক্সবাজারের বিভিন্ন পয়েন্টে সচেতনতামূলক অভিযান পরিচালনা করা হচ্ছে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে ব্যাপক জনসচেতনতা ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নাই। যারা নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন