শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মেগান-হ্যারির সাক্ষাৎকারের পর মিশেল ওবামার ‘প্রার্থনা’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০১ এএম

মিশেল ওবামা অপরাহ উইনফ্রেয়ের সাথে মেগান মার্কেলের কথোপকথন এবং কীভাবে এটি রাজপরিবারকে প্রভাবিত করেছে সে বিষয়ে তার চিন্তাভাবনা শেয়ার করেছেন। ডিউক অ্যান্ড ডাচেস অব সাসেক্স তাদের প্রতি রাজপরিবারের আচরণ বিষয়ে নিন্দাজনক অভিযোগ করার পরে ৫৭ বছর বয়সী প্রাক্তন মার্কিন ফার্স্ট লেডি ‘পরিবারের গুরুত্ব’ তুলে ধরেছেন।

মিশেল বলেন যে, বিশ্বজুড়ে দেখা এক হৃদয় বিদারক সাক্ষাৎকারে মেগান অপরার নিকট মটরশুটি ছড়িয়ে দেওয়ার পর থেকে সেসব মতবিরোধ কিছুটা পুনরুদ্ধারের জন্য তিনি ‘প্রার্থনা’ করছেন। মিশেল অ্যাক্সেস হলিউডের সাথে একটি সাক্ষাৎকারে মেগানের দাবির বিষয়ে তার মতামত দিয়েছেন।
তিনি বলেন, ‘আমি আশা করি, তারা যা করছে তার বিষয়ে আমি যখন চিন্তা করি তখন পরিবারের গুরুত্ব সম্পর্কে আমি চিন্তা করি এবং আমি কেবল প্রার্থনা করি যে, ক্ষমা হবে এবং এক পর্যায়ে স্পষ্টতা, ভালবাসা এবং দৃঢ়সংকল্প হবে’।
‘কারণ পরিবারের চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছু নেই’। সাক্ষাৎকারের সময় মেগান বেশ কয়েকটি অভিযোগ করেছিলেন এবং সবচেয়ে বড় আবিষ্কারের মধ্যে একটি ছিল যে ‘[তার ছেলে আর্চির] জন্মের সময় ত্বকটি কতটা ডার্ক হতে পারে তা নিয়ে ভয় এবং কথোপকথন হয়েছিল’।

তিনি আরও বলেন যে, তিনি রাজকর্মে থাকাকালে ‘একাকীত্ব’ বোধ করেন এবং তার মনস্তাত্তি¡ক লড়াইয়ে সহায়তা বঞ্চিত হয়েছিলেন, কারণ তিনি ‘প্রতিষ্ঠানের’ পক্ষে ভাল লাগতেন না।
অভিযোগের জবাবে বাকিংহাম প্যালেস রানির পক্ষে একটি বিবৃতি জারি করেছে। এতে বলা হয়েছে, ‘হ্যারি এবং মেগানের জন্য বিগত কয়েক বছর কতটা কষ্টকর ছিল তা জানতে পেরে পুরো পরিবার দুঃখ পেয়েছে।
‘উত্থাপিত বিষয়গুলো, বিশেষত জাতিগত সম্পর্কিত বিষয়গুলো উদ্বেগজনক। যদিও কিছু স্মৃতি ভিন্ন হতে পারে, সেগুলো তারা বিষয়গুলো খুব গুরুত্ব সহকারে নিয়েছে এবং বিশেষত পরিবার ব্যক্তিগতভাবে সেগুলো সমাধান করবে’।

অপরাহর সাক্ষাৎকারের প্রভাব সম্পর্কে সেলিব্রিটি এবং বিশ্ব নেতারা তাদের বক্তব্য রাখার সাথে সাথে মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের প্রেস সচিব জেন সাকি হোয়াইট হাউসের মতামতকে ফলস্বরূপ যুক্ত করেছেন। তিনি বলেন, ‘স্পষ্টতই আমরা প্রচুর আমেরিকান এবং সারা বিশ্বের অনেক লোক সাক্ষাৎকারটি পেয়েছি’। ‘যে কারো এগিয়ে আসতে এবং মানসিক স্বাস্থ্যের সাথে নিজের সংগ্রাম সম্পর্কে ও ব্যক্তিগত গল্প বলতে সাহস লাগে’। সূত্র : মিরর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন