ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ৩০ শাওয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নৈতিকতা বিবর্জিত শিক্ষার কারণে মানুষ অপরাধ প্রবণ হয়ে উঠছে- পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৭:৫১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, যতদিন দুনিয়াতে ওহীভিত্তিক শিক্ষা ব্যবস্থা বহাল থাকবে ততদিন দুনিয়া ধ্বংস হবে না। তিনি বলেন, ইমাম বুখারী (রহ.) হাদীস সংগ্রহ করতে গিয়ে কতই তাকওয়া অবলম্বন করেছেন। তিনি একেকটি সংগ্রহ করতে দুই রাকাত নামাজ আদায় করে আল্লাহর কাছে দোয়া করে হাদীস সংগ্রহ করেছেন। কাজেই ওহী তথা কোরআন, ওহীয়ে গাইরে মাতলু তথা হাদীসের আলোকে দেশ পরিচালিত হলে দেশে কোন প্রকার অশান্তি থাকবে না। নৈতিকতা বিবর্জিত শিক্ষার কারণে মানুষ অপরাধ প্রবণ হয়ে উঠছে। গতকাল বরিশালের ঐতিহ্যবাহী চরমোনাই কওমী মাদরাসার খতমে বুখারী অনুষ্ঠানের আলোচনায় তিনি এসব কথা বলেন।

এ সময় নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, বরিশাল বাজার রোড মাদরাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদীস মাওলানা ওবায়দুর রহমান মাহবুবসহ চরমোনাই কওমী ও আলীয়া মাদরাসার ওস্তাদগণ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পীর সাহেব চরমোনাই বলেন, ইসলামী শিক্ষার অভাবে মানুষ বিপথগামী হয়ে অনৈতিকতার দিকে ধাবিত হচ্ছে। সর্বত্র অশান্তি বিরাজ করছে। তিনি বলেন, ভারতে শিয়া নেতা ওয়াসিম রেজভী কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে আদালতে রিট করে মুসলিম উম্মাহর বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ২৬টি আয়াত কেন একটি আয়াতের আয়াতের একটি অংশ বাতিল বা অস্বীকার করার কোন সুযোগ নেই। অবিলম্বে মোদি সরকারকে কোরআনের বিরুদ্ধে করা রিট খারিজ করে দিতে হবে। অন্যথায় বিশ্বব্যাপী প্রতিবাদ প্রতিরোধ গড়ে তোলা হবে।

ব্যারিস্টার মওদুদ আহমদের ইন্তেকালে শোক : বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী বিশিষ্ট রাজনীতিক ব্যারিস্টার মওদুদ আহমেদ-এর ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ গভীর শোক প্রকাশ করে মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে এক গুরুত্বপূর্ণ অধ্যায় ছিলো ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ বাংলাদেশের রাজনীতিতে চির স্বরণীয় হয়ে থাকবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন