শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নওগাঁয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সময় মতো জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৬:৪০ পিএম

সারাদেশের ন্যায় নওগাঁয় গত বুধবার যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, বেসরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা নির্দেশনা থাকলেও সময় মতো নওগাঁ সদরের সুলতানপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। পরে সহকারী শিক্ষকগণ উপস্থিত হয়ে এক শিশু শিক্ষার্থীকে দিয়ে সকাল ১১টায় জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় ওই শিশুকে দিয়ে সকাল ১০টা ৪১ মিনিটে জাতীয় পতাকা উত্তোলনের চেষ্টার করার ছবি স্থানীয় কিছু যুবকরা ফেসবুকে এবং সাংবাদিক সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার নিকট পৌঁছালে তড়িঘড়ি করে ১১টায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এই বিষয়ে সুলতানপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তাসফিয়াতুন নেছার সঙ্গে ফোনে কথা বললে তিনি বলেন আমি অসুস্থতার কারণে স্কুল থেকে ছুটি নিয়ে ঢাকায় চিকিৎসার জন্য এসেছি। সহকারী শিক্ষকগন যথা সময়ে জাতীয় পতাকা উত্তোলন করার কথা। এ বিষয়ে নওগাঁ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (অত্র স্কুলের দায়িত্ব প্রাপ্ত অফিসার) মোঃ ওয়াহেদুল্লাহ প্রামানিক জনান প্রধান শিক্ষক প্রায় ১সপ্তাহ আগে ফোনে অসুস্থতার কথা বলে কিন্তু অত্র অফিসে বা আমার নিকট কোন ছুটির আবেদন করেন নাই। আর কোন বিশেষ দিনে ছুটি দিবার প্রশ্নই আসেনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকল শিক্ষককে সূর্যোদয়ের সাথে সাথে সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করার নির্দেশনা দেওয়া হয়েছে। যদি কেহ অবহেলা করে তাহলে অবশ্যই তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

সুলতানপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সামসুন্নাহার বলেন আমি সকাল ১১টায় পতাকা উত্তোলনের ঘটনা শুনেছি এটা অত্যন্ত দুঃখজনক। এবিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মাদ ইউসুফ রেজা বলেন যদি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে ছুটি না নিয়ে স্কুলে অনুপস্থিত থাকে এবং জাতীয় পতাকা সকাল ১১টায় উত্তোলন করে থাকে তাহলে সংশ্লিষ্ট অফিসারকে তদন্ত করে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের জন্য বলা হবে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন